×

সিবিআইয়ের আইনজীবীই নেই! মানিক-মামলায় বিস্মিত বিচারপতি গঙ্গোপাধ্যায়

 
অভিজিৎ

কলকাতা: সিবিআই তদন্ত নিয়ে এর আগে অসন্তোষ প্রকাশ করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার আরও একবার সিবিআই আধিকারিকদের নিয়ে বিস্ময় প্রকাশ করলেন তিনি। প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে সিবিআইয়ের আইনজীবীর অনুপস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন বিচারপতি। তাঁর কথায়, মানিক ভট্টাচার্যের মামলায় সিবিআইয়ের আইনজীবী ছিলেন না, বিষয়টি খুব একটা সন্তোষজনক নয়। বিচারপতি ধারণা করছেন যে, এই মামলাটি হয়তো সিবিআই গুরুত্ব দিয়ে দেখছে না। তাই তাদের এই বিষয়ে গুরুত্ব দেওয়ার ব্যাপারে পরামর্শ দিয়েছেন তিনি।

আরও পড়ুন- রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, অনুষ্ঠানে হাজির মুখ্যমন্ত্রী, এলেন না শুভেন্দু

গত ১৮ নভেম্বর সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যের গ্রেফতারিকে চ্যালেঞ্জ করে দায়ের মামলার শুনানিতে সিবিআইয়ের কোনও আইনজীবী উপস্থিত ছিলেন না। এই নিয়েই প্রশ্ন তুলেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। যদিও সিবিআইয়ের তরফে জানানো হয়েছে, ওই দিন আদালতে ২৬ পাতার রিপোর্ট পেশ করা হয়। তবে এতেও কোনও লাভ হয়নি কারণ খোদ শীর্ষ আদালত জানিয়েছে, ওই রিপোর্ট অসম্পূর্ণ ছিল। তাই অবশ্যভাবে এই ইস্যুতে সিবিআই চাপে পড়েছে। উল্লেখ্য, আগামী ৬ ডিসেম্বর সুপ্রিম কোর্টে ফের মামলাটির শুনানি রয়েছে। সেদিন হয়তো সিবিআই আইনজীবী উপস্থিত হবেন শুনানিতে।

আগেই নিয়োগ দুর্নীতি কাণ্ড সিবিআই তদন্তের ওপর উষ্মা প্রকাশ করে 'সিট'-এ বদল এনেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রথমে সিবিআই ডিআইজি অখিলেশ সিং-কে 'সিট'-এর প্রধান করা হয়েছিল। তবে অখিলেশ সিং-এর বদল চেয়ে বিচারপতির বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করে সিবিআই। পরে অবশ্য ডিআইজি পদমর্যাদার অশ্বিন সাংভিকে 'সিট' প্রধান করা হয়েছে।

From around the web

Education

Headlines