×

ম্যাজিক কবে দেখা যাবে? সিবিআইকে প্রশ্ন বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

 
অভিজিৎ

কলকাতা: প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে আগে একাধিকবার প্রশ্ন তুলেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআইয়ের তদন্তের গতি নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন তিনি। পরে অবশ্য আশা প্রকাশও করেছিলেন বিচারপতি। কিন্তু এতদিন হয়ে গেলেও 'কড়া প্রমাণ' কিছুই আদালতে দেখাতে পারেনি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। তাই এদিনের শুনানিতে সিবিআইয়ের আইনজীবীর উদ্দেশে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় প্রশ্ন করলেন, সিবিআইয়ের ম্যাজিক কবে দেখব?

আরও পড়ুন- অবশেষে মিলছে চাকরি! ৬৫ জন ‘যোগ্য’ প্রার্থীদের সুপারিশপত্র দিতে ডাকল এসএসসি

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের প্রশ্নের উত্তরে সিবিআইয়ের আইনজীবী আদালতে জানিয়েছেন, যত দ্রুত সম্ভব আসল সত্য সামনে আনার চেষ্টা করা হচ্ছে। তার প্রত্তুতরে বিচারপতি বলেন, এটা ভাল কথা। দেখা যাক! অন্যদিকে প্রাথমিকে চাকরির জন্য ফোন করা হয়েছিল বলে যে অভিযোগ উঠেছে তাতে জানা গিয়েছিল এই ফোন এসেছিল নদিয়া জেলা প্রাথমিক স্কুল কাউন্সিলের কাছ থেকে। এই ঘটনায় কী পদক্ষেপ করেছে সিবিআই, সেটাও জানতে চান বিচারপতি গঙ্গোপাধ্যায়। তার জবাবে সিবিআইয়ের আইনজীবী জানান, নোটিস পাঠানো হয়েছে। আজ বা আগামীকাল তলব করা হয়েছে। জিজ্ঞাসাবাদ করা হবে। এও জানান হয়েছে, এই বিষয়ে আগামী সপ্তাহে রিপোর্ট জমা দেবে সিবিআই।

প্রসঙ্গত, এক চাকরিপ্রার্থী দাবি করেছিল যে, তাঁর কাছে একটি ফোন এসেছিল 'পর্ষদ' থেকে এবং বলা হয়েছিল, তিনি যেন পর্ষদের সভাপতির সঙ্গে দেখা করে নিয়োগপত্র সংগ্রহ করেন। এই দাবির পরেই বিষয়টি সিবিআইকে তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই ফোন এসেছিল নদিয়া জেলার প্রাইমারি কাউন্সিলের চেয়ারম্যান রমা প্রসাদ রায় চৌধুরীর কাছে থেকে। সিবিআই এও জানিয়েছে, ফোন গিয়েছিল পর্ষদের অফিস থেকেও।

From around the web

Education

Headlines