×

একাধিক অভিযোগ কুন্তলের, ইডি আবার ডেকে পাঠাল তাপসকে

 
tapas_kuntal

কলকাতা: হুগলির তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষকে ইডি গ্রেফতার করেছে। তিনি গ্রেফতার হওয়ার পর প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তাপস মণ্ডলকে নিয়ে একাধিক অভিযোগ করেছেন। সেই প্রেক্ষিতে এবার তাপসকেও তলব করল ইডি। মঙ্গলবার তাঁকে ইডি দফতর হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। যদিও এর আগেও তাঁকে ইডির তরফে একাধিক বার তলব করা হয়েছিল।

আরও পড়ুন: কুন্তলের বাড়ি থেকে উদ্ধার হওয়া নথিতে ‘সাঙ্কেতিক চিহ্ন’! কিসের ইঙ্গিত? পাঠোদ্ধারের চেষ্টায় ED

তাপস মণ্ডল আগেই গোয়েন্দাদের জানিয়েছিলেন যে, কুন্তল ঘোষকে ১৯ কোটি টাকা দিয়েছিলেন তিনি৷ কোন খাতে কত টাকা দেওয়া হয়েছিল, তাও জানিয়েছিলেন। এবার কুন্তল নিজে দাবি করছেন, তাপসকে যে টাকা তিনি দিয়েছেন তার প্রমাণ সিবিআইয়ের কাছে আছে। তিনি নিজে তাদের প্রমাণ দিয়েছেন। এছাড়া তাপসের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগও তুলেছেন কুন্তল এবং তাঁর স্ত্রী। সব অভিযোগ পাওয়ার পর তাই এবার তাপসকে তলব করল ইডি। অনুমান করা হচ্ছে, কুন্তল এবং তাপসকে মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে। মিলিয়ে দেখা হতে পারে তাঁদের বয়ান।

এদিকে যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাট থেকে যে নোটবুক এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার হয়েছে, সেই সব নথিতে কয়েকটি গোলাকার সাঙ্কেতিক চিহ্ন রয়েছে। সেই সাঙ্কেতিক চিহ্নগুলির সারমর্ম উদ্ধারে তৎপর হয়ে উঠেছেন ইডি আধিকারিকরা। এই সাঙ্কেতিক চিহ্নের সঙ্গে টাকা-পয়সার লেনদেনের কোনও সম্পর্ক রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তথা অন্যতম অভিযুক্ত তাপস মণ্ডলের কাছ থেকে একটি ডায়েরি উদ্ধার হয়েছিল। সেখানেও একাধিক হিসাবের উল্লেখ রয়েছে৷ ওই ডায়েরির তথ্য এবং কুন্তলের থেকে প্রাপ্ত নথি পাশাপাশি রেখে খতিয়ে দেখছে ইডি।   

From around the web

Education

Headlines