×

পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে! বন্দে ভারত নিয়ে 'ড্যামেজ কন্ট্রোল' দিলীপের

 
dilip

কলকাতা: পশ্চিমবঙ্গে যাত্রা শুরুর পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে বন্দে ভারত এক্সপ্রেস। এই ট্রেনে হামলার ঘটনা পর্যন্ত ঘটে যা নিয়ে ইতিমধ্যেই বিজেপির তরফ থেকে রাজ্যের শাসক দলকে নিশানা করা হয়েছিল। বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দাবি করেছিলেন, আরও দুটি বন্দে ভারত ট্রেন বাংলায় আসবে কিনা তা ভেবে দেখবে রেল। যদিও সম্প্রতি ট্রেনে হামলার যে ফুটেজ প্রকাশ্যে এসেছে তাতে দেখা গিয়েছে, বাংলা নয়, বিহার থেকে পাথর ছোড়া হয়েছিল বন্দে ভারতে। এই নিয়ে এখন মুখ খুলে 'ড্যামেজ কন্ট্রোল' করতে চাইলেন গেরুয়া সাংসদ দিলীপ ঘোষ। কী বললেন তিনি?

আরও পড়ুন- মরসুমের শীতলতম দিন! রাজ্য জুড়ে জাঁকিয়ে শীত, কতটা শীতল কলকাতা?

এই ইস্যুতে রাজ্য সরকার এবং তৃণমূল কংগ্রেসকে কড়া আক্রমণ করেছে বিজেপি। কিন্তু হামলা ফুটেজ পুরো বিষয়টাই ব্যুমেরাং করে দিয়েছে বিজেপি নেতাদের বিপক্ষে। তাই 'ড্যামেজ কন্ট্রোল' করতে আসরে নামতে হয়েছে স্বয়ং বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষকে। তিনি এই বিষয় নিয়ে মুখ খুলে বলেন, বিহার থেকে এমন ঘটনা ঘটেছে তা জানবেন কী করে? তাঁর এই মন্তব্যের পরেই খোঁচা দিতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। কটাক্ষর সুরে বলা হয়েছে, বিজেপির এতদিনের রাজনীতি সবই বৃথা গেল। উল্লেখ্য, বুধবারই রাজ্যপালের সঙ্গে দেখা করার পর বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছিলেন, বাংলা ভালো কিছু পাওয়ার যোগ্য নয়। কিন্তু রেলের এই ফুটেজ প্রকাশ তাঁকেও ব্যাকফুটে পাঠিয়ে দিল।

ইতিমধ্যেই হাওড়া-নিউ জলপাইগুড়িগামী বন্দে ভারত ট্রেনের রেক লাগানো সিসিটিভি ফুটেজের সাহায্যে অভিযুক্তদের চিহ্নিত করা গিয়েছে। এই ঘটনার পর অনেকেই অভিযোগ করেছিলেন, পশ্চিমবঙ্গের ওপর দিয়ে যাওয়ার সময়েই বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে পাথর থেকে ছোড়া হয়েছিল। তবে রেলের তরফে আজ নিশ্চিত করে জানাল হল, বাংলা থেকে নয়, পাথর ছোড়া হয়েছিল বিহার থেকে। বৃহস্পতিবার এ কথা জানান, পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

From around the web

Education

Headlines