×

হাতেখড়ির জন্য সঠিক মাস্টার বাছুন! রাজ্যপালকে পরামর্শ দিলীপের

 
দিলীপ

কলকাতা: অনেক আগেই জানা গিয়েছিল যে সরস্বতী পুজোর দিন রাজভবনে একটি অনুষ্ঠানে হাতে খড়ি হবে বাংলার রাজ্যপাল সিভি আনন্দ বোসের। তিনি নিজেকে বাংলার 'দত্তকপুত্র' বলে মনে করেন। কিন্তু এতদিনে বাংলা শেখা হয়নি তাঁর। তাই রাজ্যপালের বাংলা শেখার শুরু হবে এই দিন থেকেই। আজ যে অনুষ্ঠান হওয়ার কথা তাতে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিত্ব। আর এই অনুষ্ঠান নিয়েই রাজ্যপালকে 'পরামর্শ' দিলেন বিজেপি সাংসদ দিলীপ ঘোষ।

আরও পড়ুন: দেশের অর্থনীতির গুণগান, রাষ্ট্রপতির ভাষণে উঠে এল আত্মনির্ভর ভারত, নারীশক্তির কথা

এদিন রাজ্যপালের হাতে খড়ি সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি সংবাদমাধ্যমে বলেন, তিনি শুনেছেন রাজ্যপালের নাকি মুখ্যমন্ত্রীর কাছে নাকি হাতে খড়ি হবে। এক্ষেত্রে তাঁর রাজ্যপাল সিভি আনন্দ বোসকে পরামর্শ, ঠিকঠাক মাস্টার বেছে এই কাজ করলে ভালো। প্রথমেই যদি ভুল মাস্টারের হাত ধরে শেখেন তাহলে তো ভুল শিখবেন। এমন ভাবেই কটাক্ষ করেন বিজেপি নেতা। আর তিনি কটাক্ষ কাকে করেছেন তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

আসলে পশ্চিমবাংলার রাজ্যপাল হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকে একাধিক বার বাংলা ভাষা এবং সংস্কৃতির প্রতি আগ্রহ ও ভালোবাসার সর্বসমক্ষে প্রকাশ করেছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। নেতাজি সুভাষ চন্দ্র বোসের প্রতি তাঁর ভালবাসার কথাও জানিয়েছিলেন। এমনকী তাঁর নিজের পদবির পিছনেও রয়েছে নেতাজি সুভাষচন্দ্র বোস। আবার একদা এই কলকাতা থেকেই ব্যাঙ্ক কর্মী হিসাবে তাঁর কেরিয়ার শুরু হয়েছিল। শহরের বিভিন্ন জায়গায় কাজ করেছেন৷ কিন্তু বাংলা শেখা হয়নি কখনই। সেই শখ পূরণ করতে চান তিনি। 

From around the web

Education

Headlines