×

কংগ্রেস নেতাকে 'নধর খাসি' বলে কটাক্ষ! কী এমন হল দেবাংশুর সঙ্গে

 
দেবাংশু

কলকাতা: এক একজন নেতার কু-কথা নিয়ে এখন বঙ্গ রাজনীতিতে চর্চা চলছে। নিশানায় শাসক দলের নেতা থেকে শুরু করে বিরোধী দলের সদস্যরাও আছেন। রাজ্যের মন্ত্রী থেকে বিরোধী দলনেতা, সকলেই কুমন্তব্য করার অভিযোগে বিদ্ধ। এই তালিকায় কি এবার চলে এলেন তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্যও? এমন কথা উঠছে কারণ তাঁর ফেসবুক পোস্ট নিয়ে চর্চা চলছে। সেখানে এক কংগ্রেস নেতাকে তিনি 'নধর খাসি' বলে কটাক্ষ করেছেন। কী এমন হল দেবাংশুর সঙ্গে যে তিনি এমন মন্তব্য করলেন?

আরও পড়ুন- রাজভবনে নমোর ‘ম্যান অফ আইডিয়াজ’, চিনে নিন বাংলার নয়া রাজ্যপাল সিভি আনন্দ বোসকে

ঘাসফুলের নেতা নিজের ফেসবুক পোস্টে জানিয়েছেন একটি ঘটনার কথা। তিনি লিখেছেন, ''ব্যারাকপুরের একটি বেসরকারি স্কুল আমায় আমন্ত্রন জানায় তাদের কেরিয়ার ফেয়ারে অংশগ্রহণ করার জন্য। প্রথমেই আমি রাজি হইনি, কারণ আমি জানতাম না এমন একটি অনুষ্ঠানে রাজনৈতিক ব্যক্তিদের আদৌ কোনো প্রয়োজন আছে কিনা। কিন্তু তারপর তারাই আমায় বলেন যে বাম ও কংগ্রেস থেকেও নাকি দুই রাজনৈতিক ব্যক্তি আসছেন (কংগ্রেস থেকে কৌস্তভ বাগচী, বামফ্রন্ট থেকে শতরুপ ঘোষ)। সেটি জানার পর আমি রাজি হই।'' দেবাংশু জানাচ্ছেন, স্কুল কর্তৃপক্ষের একজন তাঁর থেকে প্রোফাইল জানতে চেয়ে মেসেজ করেন। কিন্তু পর পর কিছু অনুষ্ঠান থাকার কারণে তিনি তাদের সেসব পাঠাতে পারেননি। এরপরই যত বিতর্ক।

তৃণমূল নেতা দাবি করেছেন, ''হঠাৎ লক্ষ করি, তারা তাদের ফেসবুক পেজ থেকে একটি ক্রিয়েটিভ পোস্ট করেছেন। যেখানে আমার ছবি দেওয়া এবং নিচে লেখা "স্লোগান ক্রিয়েটার ও সিঙ্গার"। নিজেরই দেখে খুব হাসি পায়! এটা কারোর পরিচিতি হতে পারে নাকি? আর আমি গানই বা গাইলাম কবে? আমি তৎক্ষণাৎ আমার প্রোফাইল তৈরি করে তাদের মধ্যে একজনকে পাঠাই। কিন্তু দেখলাম কংগ্রেসের এক নধর খাসি সেটা নিয়ে বিভিন্ন পোর্টালে বাইট দিয়ে বেড়াচ্ছেন। এবং আমি আসব শুনে তিনি নিজে অনুষ্ঠান বয়কট করেছেন, ইত্যাদি বীরত্বের কাহিনী প্রচার করছেন। তিনি প্রচার করে বেড়াচ্ছেন "স্লোগান ক্রিয়েটর" ব্যাপারটি নাকি আমি নিজে লিখে দিয়েছি স্কুল কর্তৃপক্ষকে, যা কিনা সর্বৈব মিথ্যা।'' কংগ্রেস নেতার কোনও নাম না নিলেও দেবাংশুর খোঁচা, ''সোনার চামচ মুখে না নিয়ে জন্মানো এবং ওদের মত আঁতেল শ্রেণীর লাইফটাইম মেম্বার না হতে পারাই বোধয় সব থেকে বড় ব্যর্থতা।''

From around the web

Education

Headlines