×

অস্ত্র ঢুকছে বাংলায়, উত্তরবঙ্গকে অশান্ত করার চেষ্টা! অভিযোগ মমতার

 
mamata

রানাঘাট: রাজ্যে একাধিকবার অস্ত্র উদ্ধার হয়েছে, এখনও হচ্ছে বললে ভুল হবে না। বিজেপি সহ অন্যান্য বিরোধীরা এই নিয়ে সরকারকে আক্রমণ করতে ছাড়ে না। বিষয়টি যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নজর এড়িয়ে গিয়েছে এমনটাও নয়। কিন্তু এই নিয়ে মন্তব্য করে তিনি আদতে বিরোধীদের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। নদিয়ার রানাঘাটে প্রশাসনিক বৈঠকে যোগ দিয়ে এই বিষয়টি নিয়ে বড় মন্তব্য করেছেন তিনি। মমতার দাবি, রাজ্যের বাইরে থেকে অস্ত্র আনা হচ্ছে বাংলায়। অশান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন- এ রাজ্য প্রথম লায়ন সাফারি, সিংহের টানে উত্তরবঙ্গে বাড়বে পর্যটকদের টান

বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে ডিসেম্বর মাস থেকে অশান্তি ছড়াতে পারে রাজ্যে এমন ভাবনা হয়েছে মুখ্যমন্ত্রীর। তাই তিনি দলের সকলকে তো বটেই, সাধারণ মানুষকেও সতর্ক থাকতে বলেছেন। এই ক্ষেত্রেও তাঁর নিশানায় আছে বিরোধীরা। আর অস্ত্র ইস্যুতে তাঁর বক্তব্য, উত্তরবঙ্গকে অশান্ত করার চেষ্টা চালানো হচ্ছে। বিহার থেকে বাংলায় আগ্নেয়াস্ত্র পাচার করার চেষ্টা চলছে। তা যাতে না হয় কোনও ভাবেই, সেই দিকে নজর দিতে বলেছেন মমতা। এদিনের প্রশাসনিক সভায় তাঁর বড় অভিযোগ, বিহার, বাংলাদেশ থেকে হাজার টাকার বিনিময়ে অস্ত্র ঢুকছে বঙ্গে। সাধারণ গাড়ি শুধু নয়, ভিআইপি গাড়ি মারফৎও অস্ত্র ঢুকছে বলে দাবি তাঁর।

মুখ্যমন্ত্রীর এই দাবি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে বঙ্গের রাজনৈতিক মহলে। বিজেপির তরফ থেকে বলা হয়েছে, মুখ্যমন্ত্রী যা বলছেন তা হলে দায়িত্ব তাঁকে এবং তাঁর সরকারকে নিতে হবে। যদি অস্ত্র ঢোকে তাহলে সেটা দেখার দায়িত্ব পুলিশ প্রশাসনের। অস্ত্র উদ্ধারের ঘটনায় যে তৃণমূলের নাম জড়াচ্ছে অনেক জায়গায় সেটা বলেও কটাক্ষ করা হয়েছে। 

From around the web

Education

Headlines