×

আরও এক দফা চার্জশিট বগটুই কাণ্ডে, ৮ নামের উল্লেখ সিবিআই-এর

 
bagtui

রামপুরহাট: তৃণমূলের উপপ্রধান ভাদু শেখ খুনের পর বগটুই গ্রামের যে ঘটনা তার জন্য প্রথম চার্জশিট গত জুন মাসে জমা দিয়েছিল সিবিআই। এবার এই কাণ্ডে সাপ্লিমেন্টারি চার্জশিট জমা দিয়েছে তারা। সোমবার রামপুরহাট আদালতে এই চার্জশিট জমা দেওয়া হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফ থেকে। জানা গিয়েছে, এই সাপ্লিমেন্টারি চার্জশিটে ৮ জনের নাম রয়েছে। যদিও আরও অনেকের নাম চার্জশিটে পরে উঠতে পারে বলে সিবিআই সূত্রের খবর।

আরও পড়ুন- আরও উর্ধ্বমুখী তাপমাত্রার পারদ, কবে জাঁকিয়ে শীত? জানিয়ে দিল হাওয়া অফিস

গত এপ্রিল মাসে বগটুই-কাণ্ডে আদালতে প্রাথমিক রিপোর্ট পেশ করেছিল সিবিআই। কিন্তু রাজ্য সেই সময় থেকেই সিবিআই তদন্তে আপত্তি জানিয়েছিল তবে তা গ্রাহ্য হয়নি। প্রাথমিক ভাবে রাজ্য সরকার সিট গঠন করে  এই ঘটনার তদন্ত শুরু করেছিল। তখন ২২ জনের নাম উল্লেখ করে ঘটনায় জড়িত আরও ৭০- ৮০ জনের বিরুদ্ধে মামলা শুরু হয়। পরে ২০ জনকে গ্রেফতারও করা হয়। তার কিছু দিন পরেই সিবিআই এই ঘটনার তদন্তভার গ্রহণ করে। তাদের প্রথম চার্জশিটে ১৬ জনের নাম ছিল। এখন সব মিলিয়ে ২৪ জনের নাম থাকল চার্জশিটে।

রামপুরহাটের বগটুই গ্রামে বোমা হামলায় মৃত্যু হয় তৃণমূল নেতা ভাদু শেখের৷ তিনি রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ছিলেন। জাতীয় সড়কের পাশে একটি চায়ের দোকানে বসেছিলেন ভাদু। সেই সময় তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়ে এক দল দুষ্কৃতী। ঘটনায় গুরুতর জখম হন ভাদু৷ রক্তাক্ত অবস্থায় তাঁকে রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে ভাদুকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। এর পরেই অগ্নিগর্ভ হয়ে ওঠে বগটুই৷ পর পর দশটি বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয়৷ 

From around the web

Education

Headlines