×

বিকাশ ভবনে সিবিআই, হঠাৎ রাজ্যের শিক্ষাসচিবের সঙ্গে 'সাক্ষাৎ'

 
বিকাশ ভবন

কলকাতা: এর আগে একবার সিবিআই গোয়েন্দারা বিকাশ ভবনে এসেছিলেন নিয়োগ সংক্রান্ত বিষয়ের তদন্তে। এদিন ফের এলেন। বুধবার সোজাসুজি তারা সাক্ষাৎ করলেন রাজ্যের শিক্ষাসচিব মণীশ জৈনের সঙ্গে। জানা গিয়েছে, এদিন সন্ধ্যা ৬টা নাগাদ রাজ্যের শিক্ষা দফতরের সদর কার্যালয়ে যান সিবিআইয়ের আধিকারিকরা। সূত্রের খবর, শিক্ষাসচিবকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং কিছু নথি সংগ্রহ করছে তারা।

আরও পড়ুন- নতুন বছরের আগেই সুখবর! ২০২০-২২ শিক্ষাবর্ষে D.El.Ed. পরীক্ষার ফলাফল প্রকাশিত 

রাজ্যে নিয়োগ সংক্রান্ত ইস্যু নিয়ে কোনও অভিযোগ আর বাকি নেই। শিক্ষা দফতরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে, একাধিক গুরুত্বপূর্ণ ব্যক্তি গ্রেফতার পর্যন্ত হয়েছেন। এই আবহে সিবিআইয়ের বিকাশ ভবন অভিযান খুব একটা ভালো ইঙ্গিত দিচ্ছে না। সিবিআইয়ের তরফ থেকে জানান হয়েছে, ধৃত রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু নতুন তথ্য তারা হাতে পেয়েছেন। সেই সংক্রান্ত ব্যাপারেই খোঁজ চালাচ্ছেন তারা। এবার তাদের শিক্ষাসচিবের সঙ্গে সাক্ষাৎ এই বিষয় নিয়েই কিনা তা স্পষ্ট নয়।

কয়েক সপ্তাহ আগে যখন সিবিআই বিকাশ ভবনে এসেছিল তখন তাঁরা শিক্ষামন্ত্রীর আপ্ত সহায়কের দফতরে বেশ কিছুক্ষণ ছিল এবং সেবারেও কিছু নথি সংগ্রহ করে। অনুমান করা হচ্ছে, সেই নথিগুলির বিষয়ে কিছু কিছু ক্ষেত্রে আরও স্পষ্ট ধারণা পাওয়ার জন্য আজ আবার বিকাশ ভবনে এসেছেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

From around the web

Education

Headlines