×

এখনই রাজ্যে না আসার সম্ভাবনা মোদী-শাহ-নাড্ডার, হঠাৎ হল কী

 
modi_shah_nadda

কলকাতা: চলতি বছরেই পঞ্চায়েত নির্বাচন বাংলায়। আর কয়েক মাস পরেই ভোটের উত্তাপ ছড়িয়ে পড়বে রাজ্যজুড়ে। সেই নির্বাচন হয়ে যাওয়ার পর ২০২৪ সালের লোকসভা ভোট। সব মিলিয়ে দম ফেলার সময় নেই রাজনৈতিক নেতাদের। পঞ্চায়েত এবং লোকসভা ভোটের কথা মাথায় রেখেই বড় কিছু পরিকল্পনা করে রেখেছিল বঙ্গ বিজেপি শিবির। জানা গিয়েছিল, কয়েক সপ্তাহের মধ্যেই রাজ্যে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সহসভাপতি জেপি নাড্ডা। কিন্তু এখন জানা গেল, আপাতত কেউই আসছেন না।

আরও পড়ুন- সিরিয়ালের সেটে হঠাৎ অসুস্থ, প্রয়াত অঞ্জন চৌধুরীর পুত্র সন্দীপ

রাজনৈতিকভাবে এখন বিজেপি রাজ্যে খুব ভালো নেই। বিগত বেশ কয়েকটি নির্বাচনে হেরেছে তারা এবং দুর্নীতি সহ একাধিক অভিযোগ তুলেও রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে তেমন কিছুই করতে পারেনি। সম্প্রতি আবার গেরুয়া শিবির যে 'ডিসেম্বর ডেডলাইন' দিয়েছিল তাও ফ্লপ করেছে ব্যাপকভাবে। তাই অনুমান করা হয়েছিল কেন্দ্রীয় নেতাদের এই রাজ্যে নিয়ে এসে বঙ্গের নেতাদের মনোবল আরও চাঙ্গা করবেন শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররা। কিন্তু জানা গেল, তেমন কিছুই হচ্ছে না আপাতত। দলের তিন প্রধান মুখের সফর এই মুহূর্তে বাতিল হয়েছে। যদিও এই বাতিলের কারণ নিয়ে এখনও স্পষ্ট কিছু জানানো হয়নি।

সূত্র মারফৎ জানা গিয়েছে, আগামী ১৬-১৭ জানুয়ারি নয়াদিল্লিতে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক ঠিক হয়েছে। অনুমান, এই বৈঠকের কারণেই আপাতত রাজ্য সফর বাতিল করেছেন কেন্দ্রীয় নেতারা। উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি রাজ্যে আসার কথা ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার। ১৭ জানুয়ারি অমিত শাহের এবং ১৯ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আসার কথা ছিল। 

From around the web

Education

Headlines