×

ডেঙ্গি ইস্যুতে বিজেপি গেল হাইকোর্টে, মামলার আবেদন মঞ্জুর

 
High Court is displeased with state govt. রাজ্যকে ভর্তসনা হাইকোর্টের।

কলকাতা: ডেঙ্গি ইস্যু নিয়ে এবার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হল বিজেপি যুব মোর্চা। শহরাঞ্চলে মারাত্মক হারে বাড়ছে ডেঙ্গি, ম্যালেরিয়া। এই অভিযোগ তুলেই রাসবিহারী থেকে চেতলা পর্যন্ত ডেঙ্গি সচেতনে মিছিল করার জন্য উদ্যোগ নিয়েছিল গেরুয়া শিবির। কিন্তু তারা দাবি করেছে, মিছিলে অনুমতি দিচ্ছে না, পুলিশ প্রশাসন। তাই কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ বিজেপির যুব মোর্চার। আইনজীবী সুস্মিতা সাহা দত্ত জরুরী ভিত্তিতে মামলা গ্রহণের আবেদন করেন। বিচারপতি রাজাশেখর মান্থা এই মামলায় অনুমতি দিয়েছেন। শুক্রবার এই মামলার শুনানি।

আরও পড়ুন- মানেকা গম্ভীরকে রক্ষাকবচ কেন? রায় চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে ED

বিগত কয়েক দিনে শহরের একাধিক অংশে ডেঙ্গির সংক্রমণের বৃদ্ধি ধরা পড়েছে। একাধিক মৃত্যু পর্যন্ত হয়েছে মশা বাহিত রোগে। বিরোধী দলগুলি ইতিমধ্যেই অভিযোগ তুলেছে যে, রাজ্য সরকার ডেঙ্গি নিয়ন্ত্রণে একদম ব্যর্থ। এবার এই ইস্যু গেল আদালতের অন্দরে। যদিও প্রশাসনের তরফে বারবার দাবি করা হচ্ছে, মানুষ নিজের মতো করে সচেতন নয় ডেঙ্গি নিয়ে। এলাকা পরিষ্কার থেকে শুরু করে সচেতনতা, কোনও দিকেই আমল দিচ্ছে না। কিন্তু যাই হোক, ডেঙ্গি পরিস্থিতি যে দিন দিন ভয়ানক হচ্ছে তা স্পষ্ট।

তবে সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্য কথা বলেছেন। কৃষ্ণনগরে এক সভা থেকে তাঁর বক্তব্য ছিল, ডেঙ্গি একটু একটু আছে। ওটা আসলে নিম্নগামী। তবে যত শীত বা ঠান্ডা পড়বে তত ডেঙ্গি কমবে। মমতার কথায়, নানারকম জিন নিয়ে ডেঙ্গি বারবার আসে, তাই সকলকে একটু সতর্ক এবং সচেতন থাকতে হবে। তিনি নির্দেশ দিয়েছেন এলাকা পরিষ্কার রাখতে এবং বাকি সকলেও যেন নিজেদের এলাকা পরিষ্কার রাখে সেই বার্তাই দিয়েছেন তিনি।

From around the web

Education

Headlines