×

দল এবং সরকারকে আলাদা রাখতে চান! মঞ্চে উঠেও নেমে গেলেন অভিষেক

 
অভিষেক

আলিপুরদুয়ার: জেলা সফরে বেরিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করেছেন তিনি। তাঁর সঙ্গে অনেক সরকারি লোকজনের পাশাপাশি ছিলেন দলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। যদিও সরকারি মঞ্চে তিনি উঠেও থাকলেন না। আসলে দল এবং সরকারকে এক জায়গায় আনতে চান না তিনি। আগে থেকে এই জিনিসের ইঙ্গিত মিললেও আজ হাতেনাতে প্রমাণ মিলল।

আরও পড়ুন- বাংলা শিখবেন রাজ্যপাল, সরস্বতী পুজোয় হবে হাতেখড়ি, রাজভবনে আসবেন মমতা

আলিপুরদুয়ারের প্রশাসনিক বৈঠকে খোদ মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেককে মঞ্চে ডাকেন। তাঁর ডাকে সাড়া দিয়ে মঞ্চে উঠলেও কিছুক্ষণের মধ্যেই নেমে যান তৃণমূল কংগ্রেস সাংসদ। এই কাজ করে স্পষ্ট করেই তিনি বুঝিয়ে দিলেন দল এবং সরকারের মধ্যে দূরত্ব বজায় রাখতে চাইছেন তিনি। এটা যেহেতু সরকারি কর্মসূচি তাই দলীয় নেতা হয়ে তিনি আমন্ত্রিতদের সঙ্গে মঞ্চে থাকতে চাননি। এই বিষয়টিতে আমল দিয়ে মমতাও বলেছেন, সরকারি কর্মসূচিতে রাজনৈতিক লোক থাকা ঠিক নয়। যাঁরা আছেন, তাঁদের প্রত্যেকের কোনও না কোনও সরকারি পদ রয়েছে। যদিও মমতা এও বলেন, একজন সাংসদ হিসাবে চাইলে এই মঞ্চে থাকা যায়। তবে অভিষেক বন্দ্যোপাধ্যায় সেই কাজ করেননি।

এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাধিক কর্মসূচিতে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি মেঘালয়ে গিয়েছিলেন তারা। সেটা ছিল রাজনৈতিক কর্মসূচি, কোনও সরকারি নয়। তাই একই মঞ্চে মমতার সঙ্গে ছিলেন তিনি। তবে আজ থাকলেন না, কারণ একেবারেই স্পষ্ট। তবে এটাও মনে রাখতে হবে, বিজেপি, সিপিএম নেতৃত্বও এই বিষয়টি মান্য করে এসেছে বা আসে।

From around the web

Education

Headlines