×

পঞ্চায়েত প্রস্তুতি শুভেন্দু 'গড়' থেকে, আগামী মাসেই সভা হতে পারে অভিষেকের

 
অভিষেক

কলকাতা: ২০২৩ সাল শুরু হতে না হতেই পঞ্চায়েত ভোটের দামামা চূড়ান্তভাবে বেজে যাবে। তার আগে থেকে সব রাজনৈতিক দলগুলিই প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে ইতিমধ্যেই। শাসক দল তৃণমূল কংগ্রেস স্বাভাবিকভাবেই বাড়তি তাগিদ দেখাচ্ছে পঞ্চায়েত নির্বাচনে গড় ধরে রাখতে। সেই কারণে হয়তো নেতাদের সভা করার দিনক্ষণ প্রায় এখন থেকেই চূড়ান্ত করা নিয়ে আলোচনা চলছে। ইতিমধ্যে জানা গিয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহেই শুভেন্দু অধিকারীর 'গড়' কাঁথিতে সভা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- কখনও ওদের মুখোমুখি হয়েছেন? যারা আজও ঘুরেবেড়ায় কলকাতার বুকে

পঞ্চায়েত ভোটের আগে শুরু থেকেই পূর্ব মেদিনীপুর নিয়ে বিশেষ তৎপর শাসক শিবির। শুভেন্দু ‘কাঁটা’ উপড়ে ফেলতে কুণালকে আসরে নামাচ্ছে রাজ্যের শাসকদল৷ মঙ্গলবার, ১ নভেম্বর থেকেই পূর্ব মেদিনীপুরের দায়িত্ব নিতে বলা হয়েছে কুণালকে। পূর্ব মেদিনীপুরে কাঁথি এবং তমলুক, দুটি সাংগঠনিক জেলা আছে৷ পঞ্চায়েত ভোটের আগে জেলা সভাপতিদের পাশাপাশি দায়িত্ব সামলাবেন কুণাল৷ এদিকে জানা গেল, অভিষেক পঞ্চায়েতের আগে প্রথম সভাও করতে চলেছেন এই জেলা থেকে। এতএব বোঝাই যাচ্ছে, তৃণমূল কতটা গুরুত্ব দিচ্ছে এই জেলাকে। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বঙ্গ বিজেপির অন্যতম প্রধান মুখকে ভোটের আগেই চাপে রাখতে কৌশল নিয়েছে ঘাসফুল শিবির।

কিছুদিন আগেই আমেরিকা থেকে চোখের চিকিৎসা করিয়ে দেশে ফিরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর চিকিৎসা নিয়েও রাজনৈতিক তরজা শুরু হয়েছে। আসরে নেমে কুণাল ঘোষ বিজেপিকে একহাত নিয়েছেন। এবার এই জেলার ক্ষেত্রেও কুণাল-অভিষেক একটা বড় ফ্যাক্টর হতে চলেছে বলে ধারণা।

From around the web

Education

Headlines