×

সাগরদিঘিতে তৃণমূলের প্রার্থী কি প্রণবপুত্র? জল্পনা তুঙ্গে

 
অভিজিৎ

কলকাতা: গত ২৯ ডিসেম্বর মৃত্যু হয়েছিল রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের মন্ত্রী সুব্রত সাহার। তাঁর প্রয়াণে খালি হয়ে যায় মুর্শিদাবাদের সাগরদিঘি আসনটি। সেই আসনের জন্যই উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ২৭ ফেব্রুয়ারি এই আসনে ভোটগ্রহণ হবে এবং ভোটগণনা ২ মার্চ। আর এই ভোটের জন্যই সাগরদিঘি আসনের প্রার্থী ঠিক করে নিয়েছে তৃণমূল কংগ্রেস, এমনটাই খবর।

আরও পড়ুন- দ্বিতীয় বার নিকাহ্ সেরেছেন দাউদ ইব্রাহিম, পাক সুন্দরীর সঙ্গে মালাবদলের কথা ফাঁস করল ভাগ্নে

জানা গিয়েছে, এই আসনে ঘাসফুল শিবিরের প্রার্থী হতে চলেছেন প্রাক্তন রাষ্টপ্রতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। যদিও এখনও তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে তা জানানো হয়নি। কিন্তু রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা, এই সিদ্ধান্ত পাকা হয়ে গিয়েছে ঘাসফুল শিবিরের অন্দরে। আগামী কয়েক দিনেই হয়তো তা ঘোষণা হয়ে যাবে। আর তা যদি হয়, তাহলে চাপে পড়বে বিজেপি, এমনটাই অনুমান। তৃণমূলের এই হেভিওয়েট প্রার্থীর কাছে তাদের যে কোনও প্রার্থী যে হালকা হয়ে যেতে পারে, এমন ধারণা ইতিমধ্যেই তৈরি হয়েছে। এখন শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা। তারপরই টক্কর শুরু হওয়ার সম্ভাবনা আছে।

সাগরদিঘি বিধানসভা কেন্দ্র তৃণমূল কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসাবে পরিচিত। তাই এই আসন ধরে রাখতে বদ্ধপরিকর তৃণমূল কংগ্রেস শিবির। আর অভিজিৎ মুখোপাধ্যায় জিতে আসলে তাঁকে রাজ্য মন্ত্রিসভায়ও আনতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় এমনও শোনা যাচ্ছে ইতিউতি। উল্লেখ্য, রাজ্যের ক্রেতাসুরক্ষা মন্ত্রী সাধন পান্ডের মৃত্যু আরও আগে গত বছর ২০ ফেব্রুয়ারি হয়েছিল। কিন্তু তাঁর আসনের নির্বাচন এখনও ঘোষণা কেন হল না সেই নিয়ে জল্পনা তৈরি হয়েছে। সুব্রত সাহার ক্ষেত্রে এক মাসের মধ্যে নির্বাচন ঘোষণা হল, কিন্তু সাধন পাণ্ডের ক্ষেত্রে প্রায় এক বছর পার হতে চললেও কেন ভোট ঘোষণা হল না, এই নিয়ে চর্চা। 

From around the web

Education

Headlines