×

মাঘের শুরুতেই হালকা বৃষ্টি, রাজ্যের কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা?যা জানাল হাওয়া অফিস

 
বৃষ্টি

 কলকাতা: বছরের শুরুতে ক্রিজে নেমেই ধুন্ধুমার ব্যাটিং শুরু করেছিল শীত৷ কিন্তু মকর সংক্রান্তির আগে কোথাও যেন শীত উধাও হয়ে গিয়েছিল৷ মকর সংক্রান্তির আগে কলকাতা এবং সংলগ্ন এলাকায় তাপমাত্রার পারদ ছিল ঊর্ধ্বমুখী। কিন্তু মঙ্গলবার থেকে তাপমাত্রা ফের নিম্নমুখী হয়েছে। এর উপর বুধবার রাজ্যের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা  রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আরও পড়ুন- কিঞ্চিৎ বাড়ল কোভিড আক্রান্তের সংখ্যা, বঙ্গ আজও মৃত্যুহীন

আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, বঙ্গোপসাগরে একটি বিপরীত ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। যার জেরে তৈরি হচ্ছে জলীয় বাষ্প। ফলে হালকা বর্ষণের সম্ভাবনা তৈরি হয়েছে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের কয়েকটি এলাকায়। 

দুই মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনার উপকূলবর্তী এলাকার পাশাপাশি, হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙের পার্বত্য এলাকায়৷ সেই সঙ্গে উত্তরবঙ্গে ঘন কুয়াশা থাকবে বলেও পূর্বাভাস জারি করা হয়েছে। রাজ্যের অন্যান্য জেলাগুলিতে বৃষ্টিপাতের পূর্বাভাস না থাকলেও আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। সকাল থেকে হালকা কুয়াশার চাদরে মোড়া থাকবে শহর কলকাতা। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশ পরিষ্কার হয়ে যাবে৷ 

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। মঙ্গলবার কলকাতার এই সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা কম ১৫.৭ ডিগ্রি সেলসিয়াস ছিল।

From around the web

Education

Headlines