কোন প্রিন্টে হিট পুজো? ফ্যাশন ট্রেন্ড না জানলেই মিস্

কলকাতা: ফ্যাশন ট্রেন্ড অনুযায়ী গা ভাসাতে অনেকেই অ্যানিমেল প্রিন্টে ভরসা রাখছেন। এ বছর শুরু থেকেই ফ্যাশন দুনিয়ায় দাপুটে রাজত্ব চালাচ্ছিল নানা ধরনের বোল্ড অ্যানিম্যাল প্রিন্ট।…

Picsart 24 09 21 05 09 41 999

কলকাতা: ফ্যাশন ট্রেন্ড অনুযায়ী গা ভাসাতে অনেকেই অ্যানিমেল প্রিন্টে ভরসা রাখছেন। এ বছর শুরু থেকেই ফ্যাশন দুনিয়ায় দাপুটে রাজত্ব চালাচ্ছিল নানা ধরনের বোল্ড অ্যানিম্যাল প্রিন্ট। পুজোতেও তাই বাঘছালের ধাঁচে ক্লাসিক লেপার্ড প্রিন্ট বা সরু টাইগার স্ট্রাইপস কিংবা সাদাকালো জেব্রা প্রিন্টের। ব্র্যান্ডেড বা ডিজাইনার পোশাকে তো বটেই, সেই সঙ্গে তার অনুকরণে আমজনতার টিশার্ট, টপ, ড্রেস, স্কার্টে, এমনকী ব্যাগ, জুতো, টুপি সবেতেই জায়গা করে নিচ্ছে অ্যানিম্যাল প্রিন্ট। যা পার্টি কিংবা ঠাকুর দেখার ভিড়ে আলাদা করে নজর কাড়বেই।

ফুলছাপ মানে ফ্লোরাল ডিজাইন বরাবরই পছন্দের। শাড়ি থেকে সালোয়ার কামিজ, কুর্তি থেকে ড্রেস, টপ থেকে স্কার্ট, সবেতেই তার অবাধ আনাগোনা। এ বছরটা বোল্ড প্রিন্টের। তাই উৎসব সাজে শাড়িই পরুন বা ড্রেস কিংবা অন্য কিছু, তাতে থাকতে রংবাহারি বিরাট আকার ফুলের প্রিন্ট। যেখানেই যাবেন, একমুঠো রঙিন উজ্জ্বলতা সঙ্গ দেবে আপনাকে।

পুজো মানেই শাড়ি। একথা তৈ নতুন করে বলার কিছু নেই। সেই আধুনিক স্টাইলের শাড়ির প্রেমেও মজে থাকেন বঙ্গললনারা। তাতে নানা রঙের ব্লক প্রিন্ট থেকে উজ্জ্বল প্যাস্টেল শেডে প্রাকৃতিক দৃশ্য ও ফ্লোরাল প্রিন্টে নরম সিল্ক, মন্দির প্যাটার্ন থেকে গ্রাফিক মোটিফ, অ্যানিম্যাল প্রিন্ট থেকে অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্ন, জিওমেট্রিক প্রিন্ট থেকে ডিজিটাল প্রিন্টের শিফন, সিল্ক, রেয়ন, নানা স্বাদের ছাপায় এবার জমে যাক পুজোর মেজাজ।