সপ্তাহের এই দিনগুলোতে মাথায় শ্যাম্পু! উপচে পড়া ধনসম্পদ

কলকাতা : চুল ধোওয়া সম্পর্কে কিছু নিয়মের কথা উল্লেখ করা আছে শাস্ত্রে। সপ্তাহের কবে কবে চুলে শ্যাম্পু করবেন এবং কবে করবেন না, তা জেনে নিন…

Picsart 24 09 21 04 30 30 279

কলকাতা : চুল ধোওয়া সম্পর্কে কিছু নিয়মের কথা উল্লেখ করা আছে শাস্ত্রে। সপ্তাহের কবে কবে চুলে শ্যাম্পু করবেন এবং কবে করবেন না, তা জেনে নিন এখানে।

বুধ : শাস্ত্র অনুসারে অবিবাহিত মহিলাদের বুধবার কখনোই শ্যাম্পু করা ঠিক নয়। প্রচলিত বিশ্বাস অনুসারে অবিবাহিত মহিলারা বুধবারে শ্যাম্পু করলে তাঁদের নানা ধরনের সমস্যার মুখে পড়তে হতে পারে।

বৃহস্পতিবার: পুরুষ হোক বা মহিলা, বৃহস্পতিবার কখনোই কারোর জন্য শ্যাম্পু করা শুভ নয়। শাস্ত্র বলছে বৃহস্পতিবার লক্ষ্মীবারে চুল ধুলে মা লক্ষ্মী রুষ্ট হন। বৃহস্পতিবার শ্যাম্পু করলে আর্থিক অবস্থার অবনতি হতে পারে। এমনকি শাস্ত্র অনুসারে বৃহস্পতিবারে চুলে তেল লাগানোও উচিত নয়।

শুক্রবার: জ্যোতিষশাস্ত্র বলছে যে শুক্রবার মহিলাদের জন্য চুল ধোওয়া অত্যন্ত শুভ। শুক্রবারে চুল ধুলে মা লক্ষ্মী খুশি হন বলে প্রচলিত বিশ্বাস। তাই মহিলারা শুক্রবারে শ্যাম্পু করলে সেই পরিবারে সুখ ও সমৃদ্ধি উপচে পড়ে। সেই পরিবারে দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হয়। এর পাশাপাশি শুক্রবার চুল কাটাও শুভ বলে মনে করা হয়। আপনার চুল কাটার প্রয়োজল হলে শুক্রবারে কাটুন।