ফের ঘনাচ্ছে নিম্নচাপ! কোন কোন জেলায় বেশি বৃষ্টি?

কলকাতা: ফের বাংলার আকাশে সক্রিয় মৌসুমী অক্ষরেখা৷ নতুন করে নিম্নচাপ তৈরির আশঙ্কা দেখা দিয়েছে৷ এর প্রভাবে পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশের উপকূলবর্তী অঞ্চলে ৩৫ থেকে ৫৫ কিলোমিটার…

Bengal heavy rain forecast

কলকাতা: ফের বাংলার আকাশে সক্রিয় মৌসুমী অক্ষরেখা৷ নতুন করে নিম্নচাপ তৈরির আশঙ্কা দেখা দিয়েছে৷ এর প্রভাবে পশ্চিমবঙ্গের পাশাপাশি বাংলাদেশের উপকূলবর্তী অঞ্চলে ৩৫ থেকে ৫৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে৷ রবিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে৷ (Bengal heavy rain forecast)

বঙ্গোপসাগরে নিম্নচাপ (Heavy Rain Forecast)

হাওয়া অফিস জানাচ্ছে, আগামী ২৪ ঘন্টায় বাংলাদেশ উপকূল ও সংলগ্ন বঙ্গোপসাগরে নিম্নচাপ এলাকা তৈরি হবে। এরপর ক্রমশ তা পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে গভীর নিম্নচাপে পরিণত হয়ে পশ্চিমবঙ্গ উপকূল এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপর অবস্থান করবে৷

কোন কোন জেলায় বৃষ্টি?

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপের জেরে আগামী রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। তবে ভারী বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায়।

আরওপড়ুন-

নিম্নচাপের জের! বিশ্বকর্মা পুজোর আগে ভাসবে বাংলা, আপনার জেলায় বৃষ্টি হবে?

এবার আরজি কর-কাণ্ডে ধৃত সিভিকের নার্কো পরীক্ষা করাবে সিবিআই! উঠে আসবে প্রকৃত সত্য?

জট কাটাতে এবার রাষ্ট্রপতির শরণাপন্ন জুনিয়র ডাক্তাররা!

Weather- Monsoon trough active again in West Bengal and Bangladesh coastal regions. Strong winds of 35-55 kmph expected. Fishermen advised not to venture into the sea until Sunday. Heavy rain forecasted for Kolkata, Howrah, Hooghly, and other districts. Bengal heavy rain forecast.