সন্দীপের আরও সম্পত্তির খোঁজ মিলল, এবার কোন জেলায়?

কলকাতা: আর জি কর মেডিক্যাল দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার পর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের একের পর এক সম্পত্তির খোঁজ পাওয়া যাচ্ছে। বেলেঘাটায় চারতলা বাড়ি তো…

Sandip Ghosh properties

কলকাতা: আর জি কর মেডিক্যাল দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার পর প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের একের পর এক সম্পত্তির খোঁজ পাওয়া যাচ্ছে। বেলেঘাটায় চারতলা বাড়ি তো রয়েছেই। পাশাপাশি সেখানে আরও দুটি ফ্ল্যাটের খোঁজ পাওয়া গিয়েছে কিছুদিন আগেই। এছাড়া নিউটাউন ও ক্যানিংয়েও সন্দীপের সম্পত্তি রয়েছে। এ খবর তো আগেই পাওয়া গিয়েছে। এবার মুর্শিদাবাদ জেলাতেও সন্দীপ ঘোষের সম্পত্তির খোঁজ মিলল। মুর্শিদাবাদ জেলার বহরমপুরের একটি আবাসনের পাঁচ তলায় রয়েছে সন্দীপের ফ্ল্যাট। জানা গিয়েছে কর্মসূত্রে যখন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে ছিলেন সন্দীপ, সেই সময় ফ্ল্যাটটি কিনেছিলেন তিনি। বহরমপুরের গোরাবাজার এলাকার ‘সবিতা রেসিডেন্সি’ নামে একটি আবাসনের পাঁচতলায় রয়েছে ফ্ল্যাটটি। তবে এই ফ্ল্যাটে তিনি নিয়মিত যেতেন না বলে জানিয়েছেন আবাসিকরা। এক আবাসিকের দাবি, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে বদলি হয়ে আসার পর একবার মাত্র ওই ফ্ল্যাটে এসেছিলেন সন্দীপ। ( Sandip Ghosh’s properties)

 

কী বলছেন আবাসনের নিরাপত্তারক্ষী?

আবাসনের এক নিরাপত্তারক্ষী বলেন, “গত চার বছরের মধ্যে একবারও চোখে দেখিনি ডাক্তারবাবুকে। তবে অনেকের মুখ থেকে শুনি তালাবন্ধ করা ওই ফ্ল্যাটটি ডাক্তারবাবুর।” আবাসনের এক বাসিন্দা বলেন, “দীর্ঘদিন সন্দীপ ঘোষকে এখানে দেখা যায়নি। মাঝে দু’একদিন অন্য একজন ফ্ল্যাটটিতে এসেছিলেন। কিছুক্ষণ থেকে তারপর চলে গিয়েছিলেন।” আবাসনের অদূরে থাকা এক দোকানদারের কথায়, “ডাক্তারবাবু যখন নতুন হাসপাতালে ছিলেন তখন উনি এখানেই থাকতেন। মাঝেমধ্যে আমার দোকানে আসতেন জিনিসপত্র কিনতে। বদলি হওয়ার পর থেকে আর কোনও দিন তাঁকে দেখিনি। পরে শুনেছিলাম তিনি আরজি করের অধ্যক্ষ হয়েছেন।” তবে ফ্ল্যাটে না এলেও আবাসনের রক্ষণাবেক্ষণ বাবদ প্রতি মাসের খরচ ও ইলেকট্রিক বিলের টাকা অনলাইনেই মিটিয়ে দিতেন সন্দীপ। এছাড়া ওই আবাসনের পার্কিং লটে একটি গ্যারাজও রয়েছে সন্দীপের নামে। তবে বর্তমানে গ্যারাজটি ইসলামপুরের এক ব্যক্তিকে ভাড়া দেওয়া হয়েছে। এর পাশাপাশি সূত্রের খবর, গোরাবাজারের ফ্ল্যাট ছাড়াও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের সামনে ‘স্বর্ণময়ী’ এলাকায় ২০০০ স্কোয়ার ফুটের আরেকটি ফ্লাট রয়েছে সন্দীপের নামে।

রাতারাতি ফ্ল্যাট কিনেছেন সন্দীপ

সরকারি কর্তা ব্যক্তিরা চাকরি সূত্রে বিভিন্ন জেলায় বদলি হয়েই থাকেন। কিন্তু বদলি হয়ে গিয়ে সেখানে তাঁরা রাতারাতি ফ্ল্যাট কিনে নিচ্ছেন, এমন উদাহরণ খুব কমই আছে। তাই সন্দীপের এই আচরণ নিঃসন্দেহে সন্দেহজনক। যত দিন যাচ্ছে ততই তাঁর নিত্য নতুন সম্পত্তির খবর আসছে। তাঁর ঘনিষ্ঠদেরও সম্পত্তির বহর চোখে পড়ার মতো। নিন্দুকদের প্রশ্ন, আরজিকর মেডিক্যাল দুর্নীতির টাকাতেই এই সমস্ত সম্পত্তি কেনা হয়নি তো? এর উত্তর খুঁজছে সিবিআই।

আরও পড়ুন-

একাধিক শর্তে অনুব্রত কন্যার জামিন মঞ্জুর

সন্দীপের বাড়িতে হানা দিয়ে কী কী নথি হাতে এল

জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতিতে রোগী মৃত্যু

বিজেপি-সিপিএম-কংগ্রেস নয়

নবান্নে এলেন না জুনিয়র চিকিৎসকরা!

তিনি জননেতা নন, তবুও জহর বিদ্রোহে কেন

 

Bengal: The CBI’s probe into the RG Kar Medical College corruption case has unearthed new properties linked to former principal Sandip Ghosh, including a flat in Murshidabad. The discovery of this property has raised further questions about the source of his wealth