একাধিক শর্তে অনুব্রত কন্যার জামিন মঞ্জুর, কী কী বিধিনিষেধ মানতে হবে সুকন্যাকে?

কলকাতা: প্রায় ১৫ মাস পর গরু পাচার মামলায় মঙ্গলবার জামিন পান অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা৷ শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করে দিল্লি হাই কোর্ট৷ আজ, বুধবারই…

Sukanya Mondal

কলকাতা: প্রায় ১৫ মাস পর গরু পাচার মামলায় মঙ্গলবার জামিন পান অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যা৷ শর্তসাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করে দিল্লি হাই কোর্ট৷ আজ, বুধবারই দিল্লির তিহাড় জেল থেকে বেরনোর কথা তাঁর। তবে এখনই স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন না তিনি৷ কারণ, গুচ্ছ শর্তে জেলমুক্তি হবে তাঁর। নির্দেশ লঙ্ঘন করলেই শাস্তির মুখে পড়তে হবে তাঁকে৷ (Sukanya Mondal’s bail in the cow smuggling case)

শর্ত সাপেক্ষে জামিন

দিল্লি হাই কোর্টের বিচারপতি নীনা বনশল কৃষ্ণা যে শর্তগুলি দিয়েছেন, সেগুলি হল-

১০ লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে সুকন্যাকে জামিন দেওয়া হয়েছে। এছাড়াও বলা হয়েছে, যখনই এই মামলার শুনানি হবে, তখনই তাঁকে আদালতে হাজির থাকতে হবে। তিনি যে মোবাইল ফোন ব্যবহার করেন, সেই ফোন নম্বর তদন্তকারী অফিসারদের জানাতে হবে৷ সবসময়ের জন্য ফোন খোলা রাখতে হবে, যাতে সবর্দা ফোনে তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেন অফিসাররা৷

বিদেশ যাত্রায় আদালতের অনুমতি প্রয়োজন

এছাড়াও বলা হয়েছে, সুকন্যা যদি বিদেশে যেতে চান তাহলে তাঁকে আদালতের অনুমতি নিতে হবে৷ নিম্ন আদালত অসম্মতি জানালে তিনি দেশের বাইরে যেতে পারবেন না।

দিল্লির ঠিকানা জানাতে হবে

শর্ত এখানেই শেষ নয়, এছাড়াও বলা হয়েছে সুকন্যা দিল্লিতে কোথায় রয়েছেন, সেই ঠিকানাও তদন্তকারী অফিসারদের জানাতে হবে। যাতে প্রয়োজন পড়লেই তাঁকে পাওয়া যায়।

আদালতের সাফ নির্দেশ, এই মামলার কোনও সাক্ষীর সঙ্গে যোগাযোগ করতে পারবেন না সুকন্যা।

আরও পড়ুন-

সন্দীপের বাড়িতে হানা দিয়ে কী কী নথি হাতে এল

জুনিয়র চিকিৎসকদের কর্মবিরতিতে রোগী মৃত্যু

 

 

Bengal: Sukanya Mondal, daughter of Anubrata Mondal, granted bail in the cow smuggling case by Delhi High Court. Learn about the strict bail conditions imposed, including travel restrictions and communication limitations.