আশঙ্কাই সত্যি! বাংলাদেশ থেকে সরল মহিলাদের টি-২০ বিশ্বকাপ, কোথায় হবে মেগা টুর্নামেন্ট?

কলকাতা: আশঙ্কাই সত্যি হল৷ অগ্নিগর্ভ বাংলাদেশ থেকে সরিয়ে দেওয়া হল মহিলাদের টি-২০ বিশ্বকাপ৷ যদিও পরিস্থিতি সামল দিয়ে নিজেদের দেশে প্রতিযোগিতার আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট…

icc woman

কলকাতা: আশঙ্কাই সত্যি হল৷ অগ্নিগর্ভ বাংলাদেশ থেকে সরিয়ে দেওয়া হল মহিলাদের টি-২০ বিশ্বকাপ৷ যদিও পরিস্থিতি সামল দিয়ে নিজেদের দেশে প্রতিযোগিতার আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড৷ বিশ্বকাপের আয়োজন নিয়ে সেনাপ্রধানকে চিঠিও লিখেছিল বোর্ড৷ তবে বাংলাদেশের পরিস্থিতি নিয়ে শুরু থেকেই উদ্বেগে ছিল আইসিসি। তাই বিকল্প হিসেবে শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরশাহীর কথা ভেবেও রাখা হয়েছিল।

 

স্থান বদল হলেও সূচি বদল হচ্ছে না। নির্ধারিত দিনেই দুবাই এবং শারজা-দুটি মাঠে মহিলাদের টি২০ বিশ্বকাপের সব ম্যাচের আয়োজন করা হবে বলে জানিয়েছে আইসিসি।

ছাত্র আন্দোলনের জেরে ভেঙে পড়ে বাংলাদেশের আওয়ামী লিগ সরকার৷ দেশ ছেড়ে ভারতে আশ্রয় নেন সে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷ বর্তমানে সে দেশে গঠিত হয়েছে অন্তর্বর্তী সরকার৷ তবে পরিস্থিতির উপর ভরসা রাখতে পারেনি আইসিসি৷ তবে আইসিসির তরফে জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরশাহীতে মহিলাদের টি২০ বিশ্বকাপ সরানো হলেও, আয়োজক হিসাবে থাকবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডই। ৩ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। চলবে ২০ অক্টোবর পর্যন্ত।