লোকসান কাটিয়ে লাভের মুখ দেখল UBI, বাড়ল মুনাফা

লোকসান কাটিয়ে লাভের মুখ দেখল UBI, বাড়ল মুনাফা

imagesmissing

কলকাতা: রাষ্ট্রায়ত্ত ইউনাইটেড ব্যাঙ্ক অফ ইন্ডিয়া চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে লোকসান সামলে ১১৩ কোটি ৫৬ লক্ষ টাকা লাভ করেছে বলে ব্যাঙ্কের ম্যানেজিং ডাইরেক্টর অশোক কুমার প্রধান জানিয়েছেন। কলকাতায় আজ ব্যাঙ্কের সদর কার্যালয়ে এক সাংবাদিক বৈঠকে চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের অর্থনৈতিক রিপোর্ট পেশ করা হয়।

শ্রী প্রধান এদিন জানান, এই সময়ের মধ্যে ব্যাঙ্ক ২ হাজার ৯৭১ কোটি টাকা আয় করেছে, যা গত বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় ৪.৩৯ % বেশি। মোট ১ লক্ষ ৩৪ হাজার ৬২৪ কোটি টাকার আমানত জমা হয়েছে, যা গত আর্থিক বছরের এই সময়ের তুলনায় ৪.৬৮ % বেশি। ব্যাঙ্ক মোট ব্যবসা করেছে ২ লক্ষ ৮ হাজার ৬১৫ কোটি টাকার, যা গতবছরের এই সময়ের তুলনায় ৫.৪২ শতাংশ বেশি। যদিও অনুৎপাদক সম্পদের পরিমান গতবছরের তুলনায় ২১. ৮৭ % কমেছে বলে তিনি জানান। অশোক প্রধান জানান, চলতি আর্থিক বছরের শেষে ২ লক্ষ ২৫ হাজার কোটি টাকার ব্যবসা করার লক্ষ্যমাত্রা ব্যাঙ্ক নিয়েছে।

এছাড়া ৭০০ কোটি টাকার লাভ, অনুৎপাদক সম্পদের পরিমান ৯ শতাংশে নামিয়ে আনার লক্ষ্য নেওয়া  হয়েছে। এদিকে, অর্থমন্ত্রকের বিজ্ঞপ্তি জারির পরেই পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের সঙ্গে ইউবিআই সহ চার ব্যাঙ্কের সংযুক্তির প্রক্রিয়া শুরু হবে বলে তিনি জানান। এদিকে, দেশে লোন ফেরতের সংস্কৃতির উন্নতিতে, ঋণ মুকুবের উপর বিধিবদ্ধ নিষেধাজ্ঞা আরোপ করার জন্য শ্রী প্রধান কেন্দ্রীয় সরকারের কাছে দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *