‘আপনাদের মেয়ে আত্মহত্যা করেছেন’! যিনি বলেছেন তাঁর বিচার হবে তো?

 RG Kar Medical College Doctor Murder আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসককে যেভাবে নৃশংসভাবে ধর্ষণ করে খুন করা হয়েছে তা নিয়ে শুধু কলকাতা বা…

RG Kar case Nirbhaya Fund West Bengal RG Kar Medical College Doctor Murder

 RG Kar Medical College Doctor Murder

আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের তরুণী চিকিৎসককে যেভাবে নৃশংসভাবে ধর্ষণ করে খুন করা হয়েছে তা নিয়ে শুধু কলকাতা বা পশ্চিমবঙ্গ নয়, গোটা দেশ উত্তাল। অথচ মৃতা চিকিৎসকের বাবা-মায়ের দাবি ঘটনার পর ফোন করে বলা হয়েছিল তাঁদের মেয়ে নাকি আত্মহত্যা করেছেন। ( RG Kar Medical College Doctor Murder)

 RG Kar Medical Doctor murder investigation

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে তরুণীকে ওই অবস্থায় দেখেও কীভাবে সেই ব্যক্তির মনে হয়েছিল যে তিনি আত্মহত্যা করেছেন? তাই এখন গোটা বাংলার দাবি, যিনি সেই ফোন করেছিলেন তরুণী চিকিৎসকের বাড়িতে, তাঁকেও যেন জিজ্ঞাসাবাদ করা হয়। আর বক্তব্যে অসঙ্গতি থাকলে গ্রেফতার করে যেন তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়। শুধু তাই নয়, কার নির্দেশের ভিত্তিতে তিনি সেই ফোন করেছিলেন (মৃতার বাড়ির লোকজনের দাবি অনুযায়ী) সেটাও যেন তদন্ত করে দেখা হয়। বুধবার সকাল থেকেই আরজিকর কাণ্ডের তদন্ত শুরু করে দিয়েছে সিবিআই। শুরু হয়েছে নমুনা সংগ্রহ। এতদিন কলকাতা পুলিশ বিষয়টি নিয়ে যত দূর তদন্ত করেছে সেই সম্পর্কিত নথিপত্র হাতে নিয়ে তা খতিয়ে দেখছেন সিবিআই আধিকারিকরা।

RG Kar Medical College murder

কিন্তু বার বার ঘুরে ফিরে আসছে একটাই প্রশ্ন, মৃতার বাবা-মায়ের দাবি অনুযায়ী ফোন করে কেন সেটিকে আত্মহত্যা বলা হয়েছিল? যদি সত্যিই এই ফোন করা হয়ে থাকে তবে সেই ফোন নিজে থেকে কী কোনও পুলিশকর্মী করেছিলেন? নাকি হাসপাতালের তরফে কেউ করেছিলেন? নাকি হাসপাতাল কর্তৃপক্ষের একাংশের নির্দেশে পুলিশের কেউ সেই ফোন করেছিলেন? গোটা ঘটনার পরতে পরতে যে যথেষ্ট রহস্য রয়েছে মৃতা তরুণী চিকিৎসকের বাবা-মায়ের দাবিতেই তা স্পষ্ট।

RG Kar Hospital: CBI investigation

ঘটনার মূল অভিযুক্ত সঞ্জয় রায় ধরা পড়েছে। কিন্তু অদ্ভুতভাবে মানুষ কিন্তু শুধু সঞ্জয়ের শাস্তির দাবি করছে না। বাংলার মানুষের বড় অংশের দাবি এই ঘটনায় নিশ্চিত ভাবে আরও অনেকে যুক্ত রয়েছে। আর সেই দাবিতেই কিন্তু এত বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচি হচ্ছে শহরের নানা প্রান্তে। সঞ্জয়ের কঠিন শাস্তির পাশাপাশি বাংলার মানুষের দাবি, ঘটনায় যে বা যারা যুক্ত তাদের পাতাল থেকে খুঁজে এনে কড়া শাস্তি দেওয়া হোক। আর তার শুরুটা করা হোক এই ‘ফোন কাণ্ড’ নিয়ে।

Justice for RG Kar Hospital doctor

তরুণী চিকিৎসকের বাবা-মায়ের দাবি অনুযায়ী এটা নিশ্চিতভাবে বলা যায় ঘটনার পরই অনেক কিছু ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কাদের আড়াল করার চেষ্টা হচ্ছে? কে কে যুক্ত রয়েছে এখানে? তা খুঁজে বের করার দাবি উঠছে সব মহল থেকে। সিবিআই অতীতে অনেক মামলার সমাধান করেছে, আবার অনেক কিছুর সমাধান করতেও পারেনি। কিন্তু বাংলা তথা দেশের মানুষ চাইছেন এই মামলার দ্রুত সমাধান করে ফেলুক সিবিআই। সেই সূত্রে ‘ফোন কাণ্ড’ নিশ্চিত ভাবে বড় সূত্র হতে পারে তদন্তকারীদের কাছে।

আরও পড়ুন-

আরজি কর-কাণ্ডে নিহত নির্যাতিতা চিকিৎসকের বাড়িতে সিবিআই!

অগ্নিগর্ভ আরজি কর! ঘটনাস্থলে রাজ্যপাল

মধ্যরাতে আরজি করে ভাঙচুর এবং হামলার ঘটনায় গ্রেফতার ৯!

সেদিন সেমিনার ঘর খুলেছিলেন কে? প্রশ্ন ঘুরে ধোঁয়াশা আরজি করের অন্দরে

সেদিন সেমিনার ঘর খুলেছিলেন কে? প্রশ্ন ঘুরে ধোঁয়াশা আরজি করের অন্দরে

আরজি করে হামলার ঘটনায় দুষ্কৃতীরা মার্কড! 

মধ্যরাতে RG Kar-এ ধুন্ধুমার, লক্ষাধিক টাকার ওষুধ নষ্ট, তছনছ জরুরি বিভাগ

Bengal: The murder of a young doctor at RG Kar Medical College has shocked the nation. Amidst controversy, a call claimed it was suicide. Investigation demands justice, with focus on those responsible for misleading information.