করো‌না আতঙ্কে ফাঁকা Infosys অফিস, ঘর থেকে কাজের নির্দেশ

করো‌না আতঙ্কে ফাঁকা Infosys অফিস, ঘর থেকে কাজের নির্দেশ

imagesmissing

বেঙ্গালুরু:  ইনফোসিসের অফিসে এক ব্যক্তির করো‌না ভাইরাসের উপসর্গ পাওয়া গিয়েছে। তাতেই ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে। বেঙ্গালুরুতে ইনফোসিসের অফিসে করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়েছে। ফাঁকা করে দেওয়া হয়েছে অফিস। নির্দেশ দেওয়া হয়েছে ঘর থেকে কাজ করার জন্য।

ইনফোসিসের তরফে জানানো হয়েছে, করোনা থেকে কর্মীদের রক্ষা করতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক বিবৃতিতে জানানো হয়েছে, করোনার হাত থেকে কর্মীদের রক্ষা করতেই এই সিদ্ধান্ত ইনফোসিসের আইআইপিএম ব্লিডিংয়ে তথ্য প্রযুক্তি কর্মরত এক কর্মীর শরীরে করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া গিয়েছে। তাই সমস্ত কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।বেঙ্গালুরুতে ইনফোসিসের ডেভেলপমেন্ট সেন্টারের প্রধান গুরুরাজ দেশপাণ্ডে বলেন, “নিরাপত্তার কথা মাথায় রেখে বিল্ডিংটিকে জীবাণুমুক্ত করা হবে। তবে সমস্ত কর্মীদের কাছে অনুরোধ, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া কোনও রকম গুজবে কান দেবেন না এবং কোনও রকম গুজব ছড়াবেন না। অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে গোটা পরিস্থিতি সামাল দিতে হবে। এ ব্যাপারে আপনাদের সকলের সহযোগিতা কাম্য।”

শুক্রবার গুগলের এক কর্মীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। ২৬ বছরের ওই যুবক দীর্ঘদিন গ্রিসে ছিলেন। এই সফটওয়্যার জায়ান্ট এও বলেছে, আক্রান্ত ওই কর্মীর সংস্পর্শে যাঁরা এসেছেন তাদের প্রত্যেককে নির্দেশ দেওয়া হয়েছে বাড়ি থেকে কাজ করার। বিবৃতি দিয়ে গুগল জানিয়েছে, ‘অফিসের অনেক কর্মীই আক্রান্ত যুবকের সংস্পর্শে এসেছেন। ফলে রোগটি যাতে ছড়িয়ে পড়তে না-পারে সে জন্য অন্যান্য কর্মীদের ওয়ার্ক ফ্রম হোম করার নির্দেশ দেওয়া হয়েছে। গুগলের তরফে জানানো হয়েছে, 'আগাম ব্যবস্থা নিতে আমরা বেঙ্গালুরু অফিসের সব কর্মীকে শুক্রবার থেকে ওয়ার্ক ফ্রম হোম করতে বলেছি।'

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *