আরও বাড়ল সোনার দাম, চরম আশঙ্কা বিশেষজ্ঞদের

আরও বাড়ল সোনার দাম, চরম আশঙ্কা বিশেষজ্ঞদের

imagesmissing

নয়াদিল্লি: অর্থনৈতিক মন্দার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এদিকে সোনা ও রুপোর বাজারে লাগাতার ওঠানামার খবর পাওয়া যাচ্ছে। চলতি সপ্তাহের শুরু থেকে সোনা ও রুপোর দাম বাড়লেও বুধবার হ্রাস পেয়েছে দর। মাল্টি কমোডিটি এক্সচেঞ্জ অফ ইন্ডিয়া লিমিটেডের পূর্ববর্তী সেশনে সোনার দাম বৃদ্ধি পেয়েছিল। বর্তমানে তা কমলেও, সোনার দাম যে বাড়বে, সেই আশঙ্কা করেছেন অ্যাঞ্জেল ব্রোকিং লিমিটেডের গবেষণা ক্ষেত্রের ডেপুটি ভাইস প্রেসিডেন্ট অনুজ গুপ্তা। পরিসংখ্যান বলছে, মার্চ মাসে সোনার সর্বোচ্চ দাম হয়েছিল ৭ মার্চ। ২২ ক্যারেট সোনার ক্ষেত্রে প্রতি ১০ গ্রামে ৪৩,৩২০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার ক্ষেত্রে দাম ছিল ৪৪,৩২০ টাকা। সবচেয়ে কম দাম ছিল ১৭ মার্চ। ২২ ক্যারেট সোনা ৩৯,২০০ টাকা এবং ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪০,২০০ টাকা।

ভারতে রবিবার ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪১,৫১০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪২,৫১০ টাকা। সোমবার ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪১ হাজার ৫১০ টাকা ও ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪২ হাজার ৫১০ টাকা। মঙ্গলবার ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ৯৪৫ টাকা এবং ২৪ ক্যারেট সোনা ৪২ হাজার ৯৪৫ টাকা। বুধবার ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ৮৯০ টাকা এবং ২৪ ক্যারেট সোনা ৪২ হাজার ৮৯০ টাকা। বৃহস্পতিবার ২২ ক্যারেট সোনা ৪১ হাজার ৯০০ টাকা ২৪ ক্যারেট সোনা ৪২ হাজার ৯০০ টাকা। অন্যদিকে রবিবার ১০ গ্রাম রুপোর দাম ছিল ৪০৩.৬০ টাকা। সোমবারও একই দর ছিল রুপোর। মঙ্গলবার বেড়ে হয়েছিল ৪১২.৮০ টাকা। বুধবার ৪০৯.৫০ টাকা ছিল ১০ গ্রাম রুপোর দাম। বৃহস্পতিবার সামান্য একটু বেড়ে তা হয়েছে ৪০৯.৯০ টাকা।

বৃহস্পতিবার ভারতের বৃহত্তম শহরগুলির মধ্যে মুম্বইয়ে ২২ ক্যারেট সোনার দাম ৪১ হাজার ৯০০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৪২ হাজার ৯০০ টাকা। দিল্লিতে ২২ ক্যারেট সোনার দাম ৪২ হাজার ১৮০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৪৪ হাজার ১৫০ টাকা। বেঙ্গালুরুতে ২২ ক্যারেট সোনার দাম ৩৯ হাজার ৫১০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৪৩ হাজার ৯১০ টাকা। কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম ৪১ হাজার ৪১০ টাকা ও ২৪ ক্যারেট সোনার দাম ৪৪ হাজার ৯৬০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *