মাদার ডেয়ারির সঙ্গে ব্যবসা, ৩০ দিনেই বড়লোক?

কলকাতা: মাদার ডেয়ারি একটি অত্যন্ত সুপরিচিত এবং দেশের অন্যতম প্রধান দুধ সরবরাহকারী সংস্থা। সংস্থাটা দুধ, দই, পনির, আইসক্রিম, মিল্ক সেক, ঘি ইত্যাদি বিক্রির ক্ষেত্রে আমজনতার…

কলকাতা: মাদার ডেয়ারি একটি অত্যন্ত সুপরিচিত এবং দেশের অন্যতম প্রধান দুধ সরবরাহকারী সংস্থা। সংস্থাটা দুধ, দই, পনির, আইসক্রিম, মিল্ক সেক, ঘি ইত্যাদি বিক্রির ক্ষেত্রে আমজনতার ভরসা আদায় করতে পেরেছে। ফলে যে বা যারা মাদার ডেয়ারি ফ্রাঞ্চাইজি শুরু করার পরিকল্পনা করছেন, তাঁকে জানতে হবে কীভাবে আবেদন করবেন?

প্রথমে মাদার ডেয়ারি কোম্পানির ওয়েবসাইটে যেতে হবে। তাছাড়া যদি কোনও ব্যক্তির কোম্পানির সঙ্গে সরাসরি যোগাযোগ করতে চায়, তবে এই ঠিকানায় (A-3, সেক্টর 1, নয়ডা) তে গিয়ে মাদার ডেয়ারির অফিসেও কথা বলতে পারেন। এছাড়াও, 120-4399500 বা 4399501 নম্বরে ফোন করেও এ বিষয়ে আবেদন করা যেতে পারে।

কত টাকা ইনভেস্ট করতে হবে? মাদার ডেয়ারির ফ্র্যাঞ্চাইজির ক্ষেত্রে সেটা কোন এলাকায় অবস্থিত তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। লোকেশন অনুযায়ী বিনিয়োগের টাকার পরিমাণ নির্ধারিত হবে। এই বিনিয়োগ কম-বেশি হতে পারে। তবে ৫ থেকে ১০ লাখ টাকা কিন্তু লাগবেই। এই টাকার মধ্যে ব্র্যান্ড ফি হিসাবে ৫০ হাজার টাকাও ধরে নেওয়া হয়েছে।

সেক্ষেত্রে, কোনও ব্যক্তি যদি মাদার ডেয়ারির ফ্রাঞ্চাইজি নেন, তবে তিনি ৩০ শতাংশের বেশি লাভ পেতে পারেন। মাদার ডেয়ারিতে বিনিয়োগ করে কোনও ব্যক্তি সহজেই প্রতি মাসে প্রায় ৬০ হাজার থেকে ১ লাখ টাকা পেতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *