খুশির হাওয়া শহরে! মেট্রোর বড় চমক

কলকাতা: যাত্রীদের স্বার্থে আরও বড় উদ্যোগ। এবার থেকে রাত ১১টাতেও মিলবে মেট্রো পরিষেবা। আপাতত পরীক্ষামূলকভাবে এই পরিষেবা শুরু হচ্ছে। এই বিষয়ে মেট্রোর তরফে এক প্রেস…

কলকাতা: যাত্রীদের স্বার্থে আরও বড় উদ্যোগ। এবার থেকে রাত ১১টাতেও মিলবে মেট্রো পরিষেবা। আপাতত পরীক্ষামূলকভাবে এই পরিষেবা শুরু হচ্ছে।

এই বিষয়ে মেট্রোর তরফে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২৪মে থেকে রাতে পরীক্ষামূলকভাবে বিশেষ মেট্রো পরিষেবা চালান হবে। সোমবার থেকে শুক্রবার আপ ও ডাউনে এই মেট্রো পরিষেবা রাত ১১টায় যথাক্রমে কবি সুভাষ ও দমদম থেকে পাওয়া যাবে। যাত্রাপথে মেট্রো দু’টি সমস্ত স্টেশনে থামবে। প্রতিটি স্টেশনে একটি করে টিকিট কাউন্টার টোকেন, স্মার্ট কার্ড বিক্রির জন্য খোলা থাকবে।

উল্লেখ্য, টিকিট কাটার ক্ষেত্রে খুচরো নিয়ে যাতে যাত্রীদের অসুবিধার মধ্যে পড়তে না হয়, সেই কারণে সম্প্রতি কিউআর কোডও চালু করা হয়েছে মেট্রোর পক্ষ থেকে। ফলে সেই কিউআর কোডে স্ক্যান করেই এখন টিকিট কাটতে পারছেন যাত্রীরা। সেক্ষেত্রে কাছে ‘এক্সাক্ট ফেয়ার’ বা সঠিক ভাড়া, বা বলা ভালো খুচরো না থাকলেও টিকিট কাটতে কোনও অসুবিধা হচ্ছে না যাত্রীদের। আর তারপরেই রাতের দিকে পরিষেবার উদ্যোগও নিল কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *