ভোট দিলেই ডিম-ভাত কংগ্রেসের! ঘুগনি-মুড়িতে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ BJP-র বিরুদ্ধে

ভোট দিলেই ডিম-ভাত কংগ্রেসের! ঘুগনি-মুড়িতে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ BJP-র বিরুদ্ধে

 মুর্শিদাবাদ: ভোট দিলেই মিলবে পেট পুড়ে ডিম-ভাত! সব ব্যবস্থা সেরে ফেলেছেন কংগ্রেস কর্মীরা! সকাল সকাল খড়গ্রাম বিধানসভার ইন্দ্রানী গ্রাম পঞ্চায়েতের ৭৭ এবং ৭৮ আসলপুর বুথে ভোট দিতে আসা গ্রামবাসীদের কংগ্রেসের পক্ষ থেকে দেওয়া হচ্ছে চা-বিস্কুট, মুড়ি, ঘুগনি। যাঁরা দুপুরে ভোট দিতে আসবেন তাঁদের জন্য থাকছে ডিম-ভাত।

কংগ্রেসকে একহাত নিয়ে খড়গ্রামের তৃণমূল বিধায়ক আশিস মার্জিত বলেন, “কংগ্রেস পালে হাওয়া পাচ্ছে না। বুথে বুথে কংগ্রেসের এজেন্টের দেখা নেই। কর্মীদের ঘুগনি খাওয়ানোর জন্য যে রান্না করা হয়েছিল সেটাই ভোটারদের বিলি করা হচ্ছে। ওদের এই পরিকল্পনা কোনও দিনই কাজে আসবে না।”

অন্য দিকে, সুতিতে বিজেপির বিরুদ্ধে উঠল ঘুগনি–মুড়ি দিয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ৷ ভোট দিলেই ভোটার দের হাতে তুলে দেওয়া হচ্ছে প্যাকেট ভর্তি মুড়ি আর গরম গরম ঘুগনি। এমনই অভিযোগ উঠেছে মুর্শিদাবাদের জঙ্গিপুর লোকসভার অন্তর্গত মহিষাইল ২ গ্রাম পঞ্চায়েতের পারুলিয়া গ্রামে।

অভিযোগ, পারুলিয়া গ্রামের ১৭ নম্বর নতুন পারুলিয়া প্রাথমিক বিদ্যালয়ের ২০৬ নম্বর বুথ থেকে যাঁরা ভোট দিয়ে বেরচ্ছেন, বিজেপির ক্যাম্প অফিস থেকে তাঁদের হাতে মুড়ি-ঘুঘনি তুলে দেওয়া হচ্ছে। তৃণমূলের অভিযোগ, ভোটাররা ‘নির্দিষ্ট’ প্রতীকে ভোট দিলেই বিজেপির ক্যাম্প অফিস থেকে প্যাকেট ভর্তি মুড়ি আর ঘুগনি পৌঁছে যাচ্ছে। তা নিয়ে বাড়ি ফিরছেন ভোটাররা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *