কেজরিওয়ালের সুগার বিতর্ক! মিথ্যেবাদী তিহাড়?

কেজরিওয়ালের সুগার বিতর্ক! মিথ্যেবাদী তিহাড়?

imagesmissing

দিল্লি: তিহাড় জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে বড় অভিযোগ ইডির হাতে বন্দি দিল্লির মুখ্যমন্ত্রী অরিবন্দ কেজরিওয়ালের। 

দাবি, একাধিকবার জেল কর্তৃপক্ষকে ইনসুলিন নেওয়ার বিষয়টি তিনি জানিয়েছিলেন। তবে বর্তমানে তিহাড় জেলের তরফে তাঁর স্বাস্থ্যের অবস্থার যে হাল তুলে ধরছে তা সম্পূর্ণ মিথ্যা বলে দাবি করলেন কেজরিওয়াল। এই নিয়ে তিহাড় জেল সুপারকে চিঠিও লিখেছেন তিনি। চিঠিতে লিখেছেন, ‘আমি সংবাদপত্রে তিহার প্রশাসনের বিবৃতি পড়েছি। বিবৃতিটি পড়ে আমি দুঃখিত। তিহাড়ের উভয় বক্তব্যই মিথ্যা। আমি প্রতিদিন ইনসুলিন চেয়েছি। দিনে তিনবার করে যখনই গ্লুকোজ মিটার রিডিং দেখেছি তখনই উচ্চ মাত্রার শর্করার লেভেল ধরা পড়েছে। যতবারই মেপেছি ততবারই রক্তে শর্করার মাত্রা ২৫০ থেকে ৩২০-র মধ্যে ধরা পড়েছে। AIIMS-এর চিকিৎসকরা কখনই বলেননি যে চিন্তার কিছু নেই। AIIMS-এর চিকিৎসকরা জানিয়েছিলেন কেস হিস্ট্রি দেখে জানাবেন তাঁরা। রাজনৈতিক চাপে পড়েছে তিহাড় প্রশাসন।’ 

আপ এবং কেজরীওয়ালের তরফে যখন ইনসুলিন ব্যবহার করতে দেওয়ার আর্জি জানানো হচ্ছে, সেই সময় দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভিকে সাক্সেনাকে একটি মেডিক্যাল রিপোর্ট পাঠায় তিহাড় জেল কর্তৃপক্ষ। যে রিপোর্টে দাবি করা হয় যে, গত ১০ এবং ১৫ এপ্রিল দিল্লির মুখ্যমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করেছেন এক জন বিশেষজ্ঞ। সেই বিশেষজ্ঞই পরামর্শ দেন যেন, সুগারের রোগী কেজরীওয়ালকে ইনসুলিন নয়, খাওয়ার ওষুধ দেওয়া হোক। এমনকি, তিহাড় জেলে স্বাস্থ্য পরীক্ষার সময় কেজরিওয়ালই নাকি চিকিৎসকদের জানিয়েছিলেন, দীর্ঘদিন ধরে ইনসুলিন নিলেও গ্রেফতারির মাসখানেক আগে থেকেই তা বন্ধ করে দিয়েছেন। বদলে তিনি নিচ্ছিলেন অ্যান্টি-ডায়াবেটিস ওরাল মেডিসিন। যদিও এবার তিহাড় কর্তৃপক্ষের এইসব দাবিকে মিথ্যা বলে দাবি করেছেন কেজরিওয়াল নিজে।

পাল্টা আপের দাবি, কেজরিওয়ালের সুগার লেভেল কমাতে ওষুধ নয়, ইনসুলিনের প্রয়োজন। আর সেই ইনসুলিন ব্যবহার করতে নাকি দিল্লির মুখ্যমন্ত্রীকে আপ নেতা সৌরভ ভরদ্বাজ এরমধ্যেই অভিযোগ করেন, ‘জেলের ভিতরে দিল্লির মুখ্যমন্ত্রীকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।’ সবমিলিয়ে কেজরিওয়ালের সুগার-বিতর্ক নিয়ে জলঘোলা চলছেই।

ad 728x90 1

ad 728x90 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *