বদলে গেল পূর্বাভাস! রাজ্যে কবে কোথায় বৃষ্টি? কলকাতায় ফের পারদ পতন?

বদলে গেল পূর্বাভাস! রাজ্যে কবে কোথায় বৃষ্টি? কলকাতায় ফের পারদ পতন?

66c411214289159589a8fd1bcd765a5c

কলকাতা: হঠাৎ করেই বদলে গেল আবহাওয়া দফতরের পূর্বাভাস৷ এর আগে বলা হয়েছিল আজ, সরস্বতী পুজো তথা প্রেম দিবসে দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে৷ বৃষ্টির রেশ বজায় থাকবে ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবারও৷ ১৬ তারিখ থেকে বৃষ্টি কমে আবহাওয়া শুষ্ক হবে। তবে সেই পূর্বাভাস বদলে গেল। তাহলে কেমন থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া? 

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, বৃহস্পতিবার কলকাতার আকাশ মেঘলা থাকবে৷ তবে বৃষ্টির সম্ভাবনা খুবই ক্ষীণ৷ বৃহস্পতিবার বজ্রপাত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ায় জেলার কিছু কিছু অংশে। শুক্রবার থেকে বৃষ্টি একেবারেই কমে যাবে৷ তার পর থেকে বেশ কয়েক দিন আবহাওয়া শুকনোই থাকবে৷ তবে শীতের ফেরার সম্ভাবনা আর নেই৷ ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা৷

বৃহস্পতিবার উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ বৃষ্টি হতে পারে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, দার্জিলিং এবং কালিম্পঙে৷ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে৷ পাশাপাশি আগামী কয়েকদিন উত্তরবঙ্গের সব জেলার রাতের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস নামতে পারে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *