‘তেলবাজি’র সব সীমা ছাড়ালেন নীতীশ, বিজেপি নাকি জিতবে ৪ হাজার আসনে!

‘তেলবাজি’র সব সীমা ছাড়ালেন নীতীশ, বিজেপি নাকি জিতবে ৪ হাজার আসনে!

2ed4aab8d5aabb484d863e5ec67ed8f6

নিজস্ব প্রতিনিধি: বিজেপিকে আর কত তৈলমর্দন করবেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার? কয়েক মাস আগেও যিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির তীব্র বিরোধিতা করে গিয়েছেন, সেই নীতীশ কুমার বিরোধী শিবির ছেড়ে এনডিএ জোটে এসে আমূল বদলে গিয়েছেন। যত রকম ভাবে পারা যায় মোদি তথা বিজেপির প্রশংসা করে চলেছেন। তবে এবার সব সীমা অতিক্রম করে গেলেন তিনি। তিনি বললেন বিজেপি নাকি ফের ক্ষমতায় আসবে ৪০০০ আসনে জিতে! এমনই মন্তব্য করছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তবে ৪ হাজার নয়, আসলে তিনি বলতে গিয়েছিলেন চার লক্ষ। তবে কোনও মতে নিজেকে সামলে সাফ বলে দিলেন বিজেপির ৪০০০ আসনে জেতার কথা।

সেই সঙ্গে মোদিকে প্রশংসায় ভরিয়ে দিয়ে তাঁর পায়ে হাত দিয়ে প্রণামও করেন বিহারের মুখ্যমন্ত্রী। এমনই ঘটনার সাক্ষী থাকল বিহারের নওদা। লোকসভায় মোট ৫৪৩টি আসন রয়েছে। সেখানে বিজেপিকে তোল্লাই দিতে গিয়ে নীতীশ তাদের চার হাজার আসনে পৌঁছে দিলেন। সত্যি সেলুকাস, কী বিচিত্র এই দেশ? রাতারাতি শিবির বদলানোর পর তৈলমর্দনের জন্য এমন কথা যে কেউ বলতে পারেন, সেটা নীতীশের বক্তব্য না শুনলে বিশ্বাসই করা যেত না।
সদ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপস্থিতিতে নওদায় জেডি-ইউ প্রার্থীর সমর্থনে বক্তব্য রাখতে গিয়ে এমনই মন্তব্য করেছেন নীতীশ। সেই সভায় টানা পঁচিশ মিনিট বক্তব্য রাখেন তিনি। সেখানে তিনি বলেন, “এই লোকসভা নির্বাচনে সমস্ত মানুষ ভোট দেবেন প্রধানমন্ত্রীকে। যিনি চার হাজার সাংসদ নিয়ে ক্ষমতায় ফিরছেন।”

যথারীতি নীতীশের এমন বক্তব্য শুনে মঞ্চে থাকা বিজেপি ও জেডি-ইউ নেতারা একে অপরের মুখ চাওয়া চাওয়ি করতে থাকেন। কিন্তু নীতীশ তখন বলেই চলেছেন। তিনি যেন থামতেই চাইছিলেন না। নানা ইস্যু তুলে ধরে মোদির ব্যাপক প্রশংসা করে যেতে থাকেন তিনি। এরপর  বক্তব্য শেষে মঞ্চে উপবিষ্ট প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে প্রণামও করেন তিনি। আর নিজের বক্তব্য রাখার আগে নীতীশের প্রশংসা করে মোদিকে কিছুটা হাসিচ্ছলে বলতে শোনা যায়,”আপনি এত ভাল বক্তব্য রেখেছেন যে আমার আর কিছু বলার নেই।” ইতিমধ্যেই নীতীশের এই বক্তব্য ভাইরাল হয়েছে। যা নিয়ে নানা মন্তব্য করছেন রসিকরা।

উল্লেখ্য বিরোধীদের ‘ইন্ডিয়া’ জোটের অন্যতম হোতা ছিলেন নীতীশ। তবে এখন সে সবই অতীত। চলতি বছরের শুরুতেই বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার শিবির বদলে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটে যোগ দিয়েছেন। চল্লিশ আসন বিশিষ্ট বিহারে নীতীশের জেডি ইউ এবার ১৬টিতে লড়ছে। যা গতবারের থেকে একটি কম। যে বিষয়টি নিয়ে কিছুদিন আগে ক্ষোভ প্রকাশ করলেও এখন বিষয়টি হজম করে নিয়েছেন নীতীশ। বুঝে ফেলেছেন বিজেপিই তাঁর একমাত্র ভবিষ্যৎ। তাই মোদিস্তুতি করতে গিয়ে এমনই বেফাঁস মন্তব্য করে খবরের শিরোনামে এলেন নীতীশ কুমার। সবশেষে একটা কথা বলতেই হচ্ছে, সত্যিই নীতীশ, আপনি পারেন বটে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *