মোদীর ডোজে কাঁপল দক্ষিণ ভারত! পরিবারতন্ত্রই বড় অস্ত্র

মোদীর ডোজে কাঁপল দক্ষিণ ভারত! পরিবারতন্ত্রই বড় অস্ত্র

4707dc9fb6853d1b939e8160e3c12ec0

চেন্নাই: তামিলনাড়ুতে মোদীর বড় অস্ত্র পরিবারতন্ত্র। নির্বাচনী প্রচারে গিয়ে ডিএমকে এবং কংগ্রেসকে পরিবারতন্ত্র নিয়ে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী। কঙ্গু অঞ্চলের ভেলোরের জনসভা থেকে তিনি বলেন, “গোটা ডিএমকে এখন একটি পারিবারিক সংস্থা হয়ে দাঁড়িয়েছে। এই পরিবারতন্ত্রের রাজনীতির কারণেই তামিলনাড়ুর যুবকেরা জীবনে এগোনোর সুযোগ পাচ্ছেন না। ডিএমকে-র হয়ে রাজনীতি করতে হলে তিনটি মূল বিষয়ে পাকাপোক্ত হতে হবে;  পরিবারের রাজনীতি, দুর্নীতি, তামিল-বিরোধী সংস্কৃতি।” 

সম্প্রতি ডিএমকে-র তরফে বলা হয়, এ বারের লোকসভা নির্বাচন মোদীর ভারত ছাড়ার নির্বাচন। এদিন সেই প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, “যে নেতা বলেছিলেন এই ভোট, মোদীর ভারত ছাড়ার ভোট, তাঁকে কিছু কথা বলতে চাই। এ বারের ভোট, দুর্নীতিকে ভারত থেকে তাড়ানোর ভোট। এ বারের ভোট, পরিবারতন্ত্রকে তাড়ানোর। দেশ বিরোধিতাকে ভারত থেকে দূর করার।”

একইসঙ্গে দক্ষিণ ভারতে দাঁড়িয়ে তিনি বলেন, “জাতি-জনজাতি এবং ওবিসিদের বিদ্যুৎ এবং আবাসনের জন্য ডিএমকে এবং কংগ্রেস দীর্ঘ অপেক্ষা করিয়ে রাখত। কিন্তু বিজেপি তাদের বাড়ি, বিদ্যুৎ এবং বিনামূল্যে রেশন পৌঁছে দিয়েছে। পরিবারবাদী দলগুলো ভাবে যে তাদের সন্তানরা ছাড়া কোনও গরিব জনজাতির প্রতিনিধি উঁচু পদে বসতে পারবেন না।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *