রাজ্যে ফের মোদি-শাহের ‘ডেলি প্যাসেঞ্জারি’! ফ্লপ শো হবে না তো?

রাজ্যে ফের মোদি-শাহের ‘ডেলি প্যাসেঞ্জারি’! ফ্লপ শো হবে না তো?

2d40b92305c94ec07ac495a088992660

নিজস্ব প্রতিনিধি: একুশের বিধানসভা নির্বাচনের আগে নিয়মিত পশ্চিমবঙ্গে এসে প্রচার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বারবার এসেছিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডাও। ২০০ আসনে জেতার কথা বারবার বলতে শোনা গিয়েছিল তাঁদের। কিন্তু ডাবল সেঞ্চুরি তো দূরের কথা, একশোর কাছাকাছিও পৌঁছতে পারেনি রাজ্য বিজেপি। ৭৭ আসনে থেমে যায় তারা। এবার লোকসভা নির্বাচনের প্রচারেও বারবার যে মোদি-শাহ জুটিকে দেখা যাবে, সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যেই একাধিকবার রাজ্যে এসে প্রচার করে গিয়েছেন। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভোট প্রচারে বাংলায় আসছেন। জানা গিয়েছে ১০ এপ্রিল উত্তরবঙ্গের মাটি থেকে ভোট প্রচার শুরু করবেন তিনি। সেদিন রাজ্য বিজেপি সভাপতি তথা বালুরঘাটের দলীয় প্রার্থী সুকান্ত মজুমদারের সমর্থনে জনসভা করার কথা অমিত শাহের।

১৯ এপ্রিল থেকে প্রথম দফার ভোট শুরু হচ্ছে। সেদিন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহার লোকসভা কেন্দ্রে ভোট হবে। সদ্য উত্তরবঙ্গে এসে এই তিনটি লোকসভায় বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, মনোজ টিগ্গা ও নিশীথ প্রামাণিকের সমর্থনে জনসভা করেছেন প্রধানমন্ত্রী। রবিবার ফের জলপাইগুড়িতে মোদি সভা করতে আসবেন বলে খবর। এরপর বুধবার থেকে বঙ্গে ভোটপ্রচার শুরু করবেন শাহ। এরপর ১২ এপ্রিল ফের বাংলায়  প্রচারে আসবেন নরেন্দ্র মোদি। এভাবেই যে বারবার মোদি-শাহ জুটিকে দেখা যাবে তা স্পষ্ট। উল্লেখ্য পশ্চিমবঙ্গ থেকে বিজেপিকে ৩৫ আসনে জেতার লক্ষ্যমাত্রা বহু আগেই স্থির করে দিয়েছেন অমিত শাহ। সেভাবেই পরিকল্পনা করে এগোচ্ছে গেরুয়া নেতৃত্ব। কিন্তু এবারেও রাজ্য বিজেপির অবস্থা একুশের বিধানসভা নির্বাচনের মতো হবে না তো?

সাম্প্রতিক ভোট পূর্ববর্তী সমীক্ষাগুলি স্পষ্ট জানিয়েছে যে, পশ্চিমবঙ্গে ভাল ফল করবে বিজেপি। কিন্তু সমীক্ষা সব সময় মেলে না। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপি ভাল ফল করবে, তৃণমূলের সঙ্গে সমানে টক্কর দেবে, এমন ইঙ্গিত দেওয়া হয়েছিল একাধিক সমীক্ষায়।  আর তখন রাজ্যে নিয়মিত আসতে দেখা যেত মোদি-শাহকে। যে বিষয়টিকে তৃণমূল কটাক্ষ করে ‘ডেলি প্যাসেঞ্জারি’ বলত। সেবার কিন্তু ‘ডেলি প্যাসেঞ্জার’রা রাজ্যে এসে বিজেপিকে ক্ষমতায় আনতে পারেননি। তবে এবার কী গতবারের থেকে পশ্চিমবঙ্গে বিজেপিকে ভাল ফল এনে দিতে পারবেন তাঁরা? নাকি ২০১৯ সালে বিজেপি যত আসনে জিতেছিল তার চেয়ে সংখ্যাটা এবার কমে যাবে? তাঁদের বারবার বঙ্গ সফর ‘ফ্লপ শো’-এ পরিণত হবে না তো? এই চর্চা স্বাভাবিকভাবেই শুরু হয়েছে রাজ্য রাজনীতিতে। তাই মোদি-শাহের ধারাবাহিক বঙ্গ সফরের দিকে নজর থাকবে সব মহলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *