১ লাখে পৌঁছবে সেনসেক্স! ২ লক্ষ কোটি ঘরে তুলছেন বিনিয়োগকারীরা

১ লাখে পৌঁছবে সেনসেক্স! ২ লক্ষ কোটি ঘরে তুলছেন বিনিয়োগকারীরা

e5f37a298a4e1235f63aa78312452294

মুম্বই: সেনসেক্স ৭৫০০০-এর গণ্ডি পার করেছে। ক্রমাগত এই সূচকটি আরও এগিয়ে যাবে বলেই আশাবাদী বিনিয়োগকারীরা। সেনসেক্সের এই বৃদ্ধির প্রবণতা দেখে বাজার বিশেষজ্ঞরা ১ লাখের স্তর স্পর্শ করার পূর্বাভাস দিতে শুরু করেছেন। মার্ক মোবিয়াস জানিয়েছেন, আগামী ৫ বছরে BSE সেনসেক্স ১০০০০০-এর স্তর স্পর্শ করতে পারে। 

তবে বাজার বিশ্লেষকদের মতে, সেনসেক্স এবং নিফটিতে রেকর্ড উচ্চতার পরে প্রফিট বুকিং দেখা যেতে পারে।  ICICI Bank, Mahindra and Mahindra, NTPC, Tata Power, Vedanta, Zomato, IndiGo, Eicher Motors, সহ অনেক স্টকের দাম ৫২ সপ্তাহের সর্বোচ্চ উচ্চতায় পৌঁছেছে। সেগুলো কিছুটা নিচের দিকে নামতে পারে। এমন পরিস্থিতিতে আগামী কয়েকদিন বাজারে কিছুটা পতনও দেখা যেতে পারে। 

তবে বিএসইতে তালিকাভুক্ত সংস্থাগুলির সামগ্রিক বাজার মূলধন আগের সেশনে প্রায় ৪০০ লক্ষ কোটি থেকে বেড়ে প্রায় ৪০২.২ লক্ষ কোটিতে পৌঁছেছে, যা বিনিয়োগকারীদের একক সেশনে ২ লক্ষ কোটির বেশি ধনী করে তুলেছে। এদিকে বিশেষজ্ঞরা বলছেন, আগামী দিনে বাজারের গতিবিধিও নির্ভর করবে মার্কিন ফেডারেল রিজার্ভের অবস্থান, বৈশ্বিক ভূ-রাজনৈতিক সমীকরণ এবং অন্য দেশগুলোর নির্বাচনের উপরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *