স্ত্রীর সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্ট? পোস্ট অফিসের এই স্কিমে হোন রাতারাতি বড়লোক

স্ত্রীর সঙ্গে জয়েন্ট অ্যাকাউন্ট? পোস্ট অফিসের এই স্কিমে হোন রাতারাতি বড়লোক

75b84124e90effb03c842421c01f70b2

 কলকাতা: শুনলে অবাক হতে বাধ্য। স্ত্রীর সঙ্গে অ্যাকাউন্ট খুললেই ঘরে বসে পাবেন ৫ লক্ষ টাকা!

পোস্ট অফিসের এই অবিশ্বাস্য স্কিম সম্পর্কে আপনি কতটা জানেন? যেখানে একবার দুবার নয়, প্রতি মাসে দুর্দান্ত টাকা ইনকামের সুযোগ রয়েছে। পোস্ট অফিসের এটা এমন একটা মান্থলি সেভিং স্কিম, যেখানে টাকা ইনভেস্ট করলে জমা করা অর্থ যে শুধু সেফ বা নিরাপদ থাকবে তাই নয়, একইসঙ্গে সেই টাকার উপর হওয়া সুদ বা ইন্টারেস্ট থেকে মাসে মাসে বিনিয়োগকারী মানে আপনি টাকা পেতে থাকবেন নিয়মিত।
 

যেই স্কিমের মাধ্যমে ঘরে বসে পাঁচ লক্ষেরো বেশি টাকা উপার্জন করা যেতে পারে। কী ভাবে সম্ভব? 

দেখুন, পোস্ট অফিসের এই এমআইএস অ্যাকাউন্ট সিঙ্গেল অথবা জয়েন্ট দুই ভাবেই খোলা যেতে পারে। যদি কোনও ব্যক্তি তাঁর স্ত্রী, ভাই বা পরিবারের কোনও সদস্যের সঙ্গে যৌথভাবে এই অ্যাকাউন্ট খোলেন, তাহলে জমা করা টাকার পরিমাণ বেড়ে যায়।  সিঙ্গেল অ্যাকাউন্টে যেখানে সর্বোচ্চ ৯ লাখ টাকা রাখা যায়, 
আর জয়েন্ট অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা পর্যন্ত রাখা যেতে পারে। স্বাভাবিক ভাবেই যত বেশি টাকা জমা করা হবে, তত বেশি আয় হতে থাকবে। সেক্ষেত্রে স্বামী-স্ত্রী মিলে এই অ্যাকাউন্ট খুললে শুধুমাত্র সুদের থেকেই ৫ লক্ষ টাকা লাভ পাওয়া যেতে পারে।

 

বর্তমানে, পোস্ট অফিস মান্থলি সেভিংস স্কিমে ৭.৪ শতাংশ হারে সুদ পাওয়া যায়। এবার কোনও ব্যক্তি যদি স্ত্রীর সঙ্গে এই অ্যাকাউন্ট খুলে ১৫ লাখ টাকা জমা করেন, তবে ৭.৪ শতাংশ সুদের হারে প্রতি মাসে ৯২৫০ টাকা পাওয়া যাবে। এইভাবে, বছরে ১ লক্ষ ১১ হাজার টাকা নিশ্চিত আয় হবে। তাহলে ১ লক্ষ ১১ টাকা ৫ বছরের হিসেবে কী দাঁড়াল? ৫ লক্ষ ৫৫ হাজার টাকা লাভ হবে শুধুমাত্র সুদ থেকে। যাকে বলে লাভই লাভ৷ এবার এখানে দুটো কথা জানিয়ে রাখি, জয়েন্টে এই অ্যাকাউন্ট দুজন বা তিনজন মিলেও খুলতে পারেন। 

হ্যাঁ, এখানে ৫ বছর পরে জমা করা মূল টাকা তুলেও নেওয়া যায়। আর যদি আরও ৫ বছর এই সুবিধা পেতে চান, সেক্ষেত্রে মেয়াদপূর্তির পরে আরও একটি ৫ বছরের অ্যাকাউন্ট খুলে নিতে হবে।

তবে শুধু যে পোস্ট অফিসের এই স্ক্রিনেই আপনি টাকা ইনভেস্ট করতে পারেন তাই নয় আপনি আপনার উপার্জনের টাকা ম্যানেজ করে স্টক মার্কেট বা মিউচুয়াল ফান্ডেও ইনভেস্ট করতে পারেন তার জন্য ফোন করুন ৯০৯৩২১১২১১ এই নম্বরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *