দরিদ্র বোনদের…” আরজেডির ইস্তাহারে বড় প্রতিশ্রুতি!

দরিদ্র বোনদের…” আরজেডির ইস্তাহারে বড় প্রতিশ্রুতি!

36b6e3e827e81732d33f9fc92e6da792

 

লোকসভা নির্বাচনের ইস্তাহার প্রকাশ করল লালু প্রসাদ যাদবের রাষ্ট্রীয় জনতা দল আরজেডি। ইস্তাহারকে তাঁরা ‘পরিবর্তনপত্র’ বলে উল্লেখ করেছেন। তাতে মোট ২৪টি পরিবর্তনের প্রতিশ্রুতিও দিয়েছেন। তালিকায় সরকারি চাকরি থেকে শুরু করে গ্যাসের দাম হ্রাস, রয়েছে একাধিক আশ্বাস এবং প্রতিশ্রুতি। এদিন এই ইস্তাহার পাঠ করেন আরজেডি নেতা তথা বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব।

তেজস্বী জানান, “২০২৪ সালের জন্য আমরা মোট ২৪টি প্রতিশ্রুতি নিয়ে এসেছি। আমরা ক্ষমতায় এলে এই ২৪টি প্রতিশ্রুতি পূরণ করবই। বিহারের উন্নয়ন সংক্রান্ত অনেক ইস্যুকে মাথায় রেখে এই ইস্তাহার তৈরি করেছি। যদি ‘ইন্ডিয়া’ ক্ষমতায় আসে, আমরা সারা দেশে এক কোটি বেকার যুবককে সরকারি চাকরি দেব। এই মুহূর্তে বেকারত্ব আমাদের দেশের উন্নয়নের পথে সবচেয়ে বড় প্রতিবন্ধকতা। বিজেপি এই ইস্যু নিয়ে কথাই বলে না। ওরা ২ কোটি চাকরির প্রতিশ্রুতি দিয়েছে ঠিকই, কিন্তু আমরা যা বলি, তাই করে দেখাই। আমরা এক কোটি সরকারি চাকরি দেব।”

তাছাড়াও তিনি বলেন, “আমরা ক্ষমতায় এলে মানুষ বেকারত্ব থেকে মুক্তি পাবে। যা শুরু হবে ১৫ অগস্ট থেকেই। এ ছাড়া, রাখিবন্ধন উপলক্ষে প্রতি বছর আমরা দেশের দরিদ্র বোনদের এক লক্ষ টাকা করে দেব। গ্যাস সিলিন্ডার মানুষ পাবেন মাত্র ৫০০ টাকায়।”

উল্লেখ্য, আগামী ১৯ এপ্রিল থেকে ভোটগ্রহণ শুরু বিহারে। সাত দফাতেই সেখানে নির্বাচন হবে। প্রথম দফায় আগামী শুক্রবার বিহারের চারটি আসনে ভোটগ্রহণ হতে চলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *