LICতে ৩০ ঘণ্টায় ৮০,০০০ টাকা! কীভাবে সম্ভব?

LICতে ৩০ ঘণ্টায় ৮০,০০০ টাকা! কীভাবে সম্ভব?

3 stocks recomended

কলকাতা: এলআইসি বিনিয়োগ করে বোধহয় এত লাভ হবে না যতটা এখানে কাজ করে৷ কিন্তু বললেই তো আর এলআইসিতে চাকরি পাওয়া যায় না৷ তাহলে কি ক্রাইটেরিয়া রয়েছে? এলআইসিতে মাত্র ৩০ ঘণ্টা কাজ করে প্রতি মাসে ৮৪,০০০ টাকা উপার্জন করা সম্ভব। হওয়া যেতে পারে এলআইসি এজেন্ট৷ -যে কেউ দেশের সবথেকে বড় সরকারি বিমা কোম্পানির সঙ্গে কাজ শুরু করতে পারেন। এলআইসিতে বিমা এজেন্ট হয়ে পার্ট টাইম কাজ শুরু করা যেতে পারে। এই পলিসিতে এলআইসি থেকে কমিশন পাওয়া যাবে। এলআইসিতে পার্ট টাইম বিমা এজেন্ট হিসাবে কাজ করেই কমিশন হিসাবে প্রতি মাসে ৮৪,০০০ টাকা উপার্জন করা সম্ভব৷ 

এলআইসির বিমা এজেন্ট হওয়ার জন্য উইকেন্ডে শুধু ৫ থেকে ৬ ঘণ্টা সময় দিতে হবে। এইভাবে যে কেউ প্রতি মাসে মাত্র ৩০ ঘণ্টা কাজ করে মোটা টাকা উপার্জন করতে পারেন। কিন্তু এলআইসির এজেন্ট হওয়ার জন্য কতদূর পড়াশোনা করতে হবে বা কোন ডিগ্রি লাগবে? এর জন্য আপনাকে হতে হবে ১২ পাস -এলআইসি এজেন্ট হওয়ার জন্য বেশি ডিগ্রির দরকার নেই। ১২ পাস হলেই এলআইসির এজেন্ট হিসাবে কাজ শুরু করতে পারবেন। অর্থাৎ এলআইসি এজেন্ট হওয়ার জন্য খুব বেশি শিক্ষিত হওয়ার প্রয়োজন নেই।

এলআইসি এজেন্ট হওয়ার জন্য ডকুমেন্ট হিসাবে ৪টি কালার পাসপোর্ট সাইজ ফটো, বয়সের প্রমাণপত্র, শিক্ষার প্রমাণপত্র, প্যান কার্ড এবং আধার কার্ডের ডিটেলস দিতে হবে। আসলে এলআইসি তাদের এজেন্টদের ৩৫% পর্যন্ত কমিশন হিসাবে দেয়। অর্থাৎ কোনও এলআইসি এজেন্ট যদি প্রতি মাসে এলআইসিকে ২.৪ লাখ টাকার নতুন প্রিমিয়ামের ব্যবসা দিতে পারেন, তাহলে প্রতি মাসে তাঁর ৮৪,০০০ টাকা আয় হবে।

আরও মজার ব্যাপার কি জানেন? এলআইসি এজেন্টের কাজ পার্ট টাইম এবং ফুল টাইম হিসাবে করা যেতে পারে। এলআইসি এজেন্ট হিসাবে কাজ করার জন্য সময়ের কোনও লিমিট নেই এবং একই সঙ্গে আয়ের ক্ষেত্রেও কোনও লিমিট নেই। অর্থাৎ যিনি যত ব্যবসা দিতে পারবেন, কমিশন হিসাবে তত বেশি টাকা আয় করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *