৫০ টাকা বিনিয়োগ করলে ৩৫ লক্ষ রিটার্ন! না জানলে মিস করবেন

৫০ টাকা বিনিয়োগ করলে ৩৫ লক্ষ রিটার্ন! না জানলে মিস করবেন

কলকাতা:  ৫০ টাকা জমা করে ৩৫ লক্ষের রিটার্ন৷ পোস্ট অফিসের কোন স্কিমে এতটা চমক? না জানলে বড় সুযোগ মিস করে ফেলছেন আপনি৷  ৫০ টাকা করে বিনিয়োগ করলে সত্যি কি ৩৫ লক্ষ টাকার রিটার্ন পাওয়া সম্ভব? পোস্ট অফিসের এই স্কিম কি সকলের জন্য?  গ্রাম সুরক্ষা যোজনা সুরক্ষিত স্কিমের মধ্যে একটি, যা বৃদ্ধ বয়সে যে কারও সহায়ক হতে পারে। তাই নিজেদের বৃদ্ধ বয়সের জন্য গ্রাম সুরক্ষা যোজনায় বিনিয়োগ করা যেতে পারে। এক নজরে দেখে নেওয়া যাক এই গ্রাম সুরক্ষা যোজনার সমস্ত খুঁটিনাটি।

এখানে প্রতিদিন ৫০ টাকা করে বিনিয়োগ করলে মোটা টাকা রিটার্ন পেতে পারেন৷ গ্রাম সুরক্ষা যোজনা -১৯ থেকে ৫৫ বছর বয়সী ভারতীয় নাগরিকরা পোস্ট অফিসের এই গ্রাম সুরক্ষা যোজনা স্কিমে বিনিয়োগ করতে পারেন। বিনিয়োগের পরিমাণ বার্ষিক ১০,০০০ টাকা থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে৷ বিনিয়োগ মাসিক, ত্রৈমাসিক,অর্ধ-বার্ষিক বা বার্ষিক ভিত্তিতে করা যেতে পারে। বিনিয়োগকারীরা ৮০ বছর বয়স থেকে বোনাস সহ রিটার্ন পান। যদি কোনও ব্যক্তি ৮০ বছর বয়সের আগে মারা যান, তাঁর বৈধ উত্তরাধিকারী সেই টাকা পাবেন। 

গ্রাম সুরক্ষা যোজনার বৈশিষ্ট্য – গ্রাম সুরক্ষা যোজনায় বিনিয়োগ করা যে কোনও ব্যক্তি এর সুবিধা পেতে পারেন। বিনিয়োগ শুরু করার চার বছর পরই ঋণের সুবিধা পাওয়া যাবে।বিনিয়োগের ৫ বছর পরে বোনাসের দাবি করা যাবে। বিনিয়োগের ৩ বছর পরে সারেন্ডার করা যেতে পারে। এই স্কিমের জন্য বয়স সীমা 19 থেকে 55- এর মধ্যে।নূন্যতম বিমাকৃত অর্থ- ১০ হাজার থেকে ১০ লাখ টাকা৷ আর পলিসি হোল্ডার তিন বছর পর যদি আর এই যোজনাতে টাকা দিতে না পারেন, সেক্ষেত্রে লোন সারেন্ডার করতে হবে।

এই স্কিমে কোনও ব্যক্তি যদি প্রতি দিন ৫০ টাকা করে বিনিয়োগ করতে থাকেন, তবে ম্যাচিউরিটির পর ৩৫ লাখ টাকা পাওয়া যাবে। দৈনিক ৫০ টাকা করে কোনও ব্যক্তি যদি মাসে ১৫১৫ টাকা করে জমা করেন, সেক্ষেত্রে পলিসির মোট মূল্য হবে ১০ লাখ টাকা। ম্যাচিউরিটির সময় ওই ব্যক্তি ৩৪.৬০ লাখ টাকা পাবেন। ৫৫ বছরের মেয়াদের জন্য এই স্কিমে পাওয়া যাবে ৩১,৬০,০০০ টাকা, অন্যদিকে ৫৮ বছরের ক্ষেত্রে এই স্কিমে পাওয়া যাবে ৩৩,৪০,০০০ টাকা। পাশাপাশি, ৬০ বছর পর্যন্ত কোনও ব্যক্তি যদি ১৫১৫ টাকা করে বিনিয়োগ করেন সেক্ষেত্রে তিনি পাবেন ৩৪,৬০ লাখ টাকা।
ভিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *