গত ১০ বছরে বাংলাদেশি অনুপ্রবেশের সংখ্যা কত? জানাল বিজেপি

গুয়াহাটি: অসমে লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিজেপির প্রধান ইস্যু ছিল বাংলাদেশি অনুপ্রবেশ। বৃহস্পতিবার বিজেপিই দাবি করেছেন, গত একদশকে বাংলাদেশ থেকে কোনও অবৈধ অনুপ্রবেশ হয়নি। গুয়াহাটিতে দলের মুখপাত্র স্বপ্ননীল বড়ুয়া জানিয়েছেন, প্রস্তাবিত নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হলে কোনও বেআইনি অনুপ্রবেশ হবে না। তাঁর কথা, “এই মুহূর্তে কোনও অনুপ্রবেশ ঘটছে না। ওসব আগে হত। গত দশবছরে অনুপ্রবেশ

1670f4c6047572c16e32f32060e6a95f

গত ১০ বছরে বাংলাদেশি অনুপ্রবেশের সংখ্যা কত? জানাল বিজেপি

গুয়াহাটি: অসমে লোকসভা ও বিধানসভা নির্বাচনে বিজেপির প্রধান ইস্যু ছিল বাংলাদেশি অনুপ্রবেশ। বৃহস্পতিবার বিজেপিই দাবি করেছেন, গত একদশকে বাংলাদেশ থেকে কোনও অবৈধ অনুপ্রবেশ হয়নি। গুয়াহাটিতে দলের মুখপাত্র স্বপ্ননীল বড়ুয়া জানিয়েছেন, প্রস্তাবিত নাগরিকত্ব সংশোধনী আইন পাশ হলে কোনও বেআইনি অনুপ্রবেশ হবে না।

তাঁর কথা, “এই মুহূর্তে কোনও অনুপ্রবেশ ঘটছে না। ওসব আগে হত। গত দশবছরে অনুপ্রবেশ হয়নি। বাংলাদেশিরা ভারতে যাচ্ছে না। অর্থনৈতিক কারণে তারা যাচ্ছে ইউরোপ, আরবে বা অন্য উন্নত দেশে। ইউরোপ বা আরবে তারা ন্যূনতম দৈনিক ৩ হাজার টাকা রোজগার করে। ভারতে তারা পাবে বড়জোর ১ হাজার। তার এখানে আসবে কেন।” আরেক মুখপাত্র মোমিনুল আওয়াল বলেছেন, নাগরিকত্ব বিল পাশ হলে নতুন করে কোনও হিন্দু বাংলাদেশি এদেশে আসবে না। যারা ইতিমধ্যেই এদেশে এসেছেন, কেবল তাদেরই ওই আইনের আওতায় আনা হবে। নতুনদের নয়। লোকসভায় পাশ হওয়া নাগরিকত্ব সংশোধনী বিলে বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের অ-মুসলিমদের নাগরিকত্ব দেওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *