তুষারপাতের সতর্কতা জারি আবহাওয়া দপ্তরের

শ্রীনগর: ফের কাশ্মীরে নতুন করে বৃষ্টি ও তুষারপাতের সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে উপত্যকার বিভিন্ন জেলায় তুষারপাতের সঙ্গে বৃষ্টিও শুরু হবে। পাশাপাশি লাদাখ অঞ্চলেও ভারী তুষারপাত হবে বলে জানানো হয়েছে। আবহাওয়া দপ্তরের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী রবিবার পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি ও তুষারপাত চলবে উপত্যকার একাধিক জেলায়। পাশাপাশি কাশ্মীরে

06ebcbfe35753410dac310981a4cfabd

তুষারপাতের সতর্কতা জারি আবহাওয়া দপ্তরের

শ্রীনগর: ফের কাশ্মীরে নতুন করে বৃষ্টি ও তুষারপাতের সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে উপত্যকার বিভিন্ন জেলায় তুষারপাতের সঙ্গে বৃষ্টিও শুরু হবে। পাশাপাশি লাদাখ অঞ্চলেও ভারী তুষারপাত হবে বলে জানানো হয়েছে।

আবহাওয়া দপ্তরের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী রবিবার পর্যন্ত পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি ও তুষারপাত চলবে উপত্যকার একাধিক জেলায়। পাশাপাশি কাশ্মীরে বেশিরভাগ স্থানেই তাপমাত্রা হিমাঙ্কের নীচেই থাকবে। বুধবার রাতে শ্রীনগরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল মাইনাস ০.৩ ডিগ্রি। তবে এদিন সর্বনিম্ন তাপমাত্রার নিরিখে রেকর্ড গড়েছে যুদ্ধক্ষেত্র কার্গিল। কার্গিলে মাইনাস ১৮.২, কুপওয়ারা ও কোকেরনাগে মাইনাস ৩.২ ও ১ এবং লে ও লাদাখের সর্বনিম্ন তাপমাত্রা মাইনাস ১৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। তবে ‘চিল্লাই কালান’ শুরু হওয়ায় আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত কাশ্মীরের পরিস্থিতি একইরকম থাকবে বলে মনে করছেন উপত্যকার বাসিন্দারা। পাশাপাশি উপত্যকার অন্যতম পর্যটন কেন্দ্র গুলমার্গও ঢাকা পড়েছে সাদা বরফের চাদরে। সেখানে প্রায় ১০ মিলিমিটার পুরু বরফ জমে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *