নিকাশি চেম্বার পরিষ্কার করতে গিয়ে তিন শ্রমিকের মৃত্যু

মুম্বই: মুম্বাইয়ের মিরা রোড নিকাশি ট্রিটমেন্ট প্ল্যান্টের চেম্বার পরিষ্কার করতে গিয়ে ফের মৃত্যু ৩ সাফাই শ্রমিকের। গুরুতর অসুস্থ আরও এক সাফাই কার্মীর চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে, তাঁর অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকেরা। মীরা ভয়ন্দর পৌরসভা যারা এই ট্রিটমেন্ট প্ল্যান্টটি চালায় তারা একটি বিবৃতি দিয়ে জানিয়েছে যে ওই শ্রমিকরা বুধবার চেম্বারটি পরিষ্কার করতে ঢুকেছিল কোনও ধরনের

611179787b8507f2b1d2570ab3f0dee4

নিকাশি চেম্বার পরিষ্কার করতে গিয়ে তিন শ্রমিকের মৃত্যু

মুম্বই: মুম্বাইয়ের মিরা রোড নিকাশি ট্রিটমেন্ট প্ল্যান্টের চেম্বার পরিষ্কার করতে গিয়ে ফের মৃত্যু ৩ সাফাই শ্রমিকের। গুরুতর অসুস্থ আরও এক সাফাই কার্মীর চিকিৎসা চলছে স্থানীয় হাসপাতালে, তাঁর অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছে চিকিৎসকেরা। মীরা ভয়ন্দর পৌরসভা যারা এই ট্রিটমেন্ট প্ল্যান্টটি চালায় তারা একটি বিবৃতি দিয়ে জানিয়েছে যে ওই শ্রমিকরা বুধবার চেম্বারটি পরিষ্কার করতে ঢুকেছিল কোনও ধরনের সুরক্ষা ছাড়াই।

শ্বাস প্রশ্বাসের মাধ্যমে বর্জ্য থেকে ওঠা বিষাক্ত গ্যাস ঢুকে যায় তাঁদের শরীরে। সেখানেই অজ্ঞান হয়ে পরেন তাঁরা। নিহতদের মধ্যে মফিজুল (১৯), মুজাফ্ফর মৌলিক (২৪) এবং রফিক মন্ডল(৫০)। ১৭ বছর বয়সী আফতার মোল্লা আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন হাসপাতালে। এই তিন শ্রমিকের মৃত্যুর পর পৌরসভার পক্ষ থেকে জানান হয়েছে যে এসএমপিএল নামে এক বেসরকারি সংস্থার হাতে দেওয়া হয়েছিল প্ল্যান্টের দায়িত্ব। তারা আবার নিত্য দিনের কাজ দেখার দায়িত্ব দিয়েছিল আরও একটি সংস্থা ট্যান্ডন অ্যন্ড অ্যাসোসিয়েটসের হাতে। অপরদিকে ওয়াটার সাপ্লাই দপ্তরের ইঞ্জিনিয়ার সুরেশ ওয়াকোডে জানান যে চেম্বারের ভেতর পরিষ্কার করতে কেন শ্রমিকরা ঢুকল এটাই আমাদের কাছে পরিষ্কার নয় কারণ মানুষ দিয়ে ২মিটার গভীর চেম্বার পরিষ্কার করা হয় না। মেয়র ডিম্পল মেহেতা জানান যে কাশীমীরা পুলিশ ষ্টেশনে ইতিমধ্যে মামলা দায়ের করা হয়েছে। ঘটনার তদন্ত করছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *