বিজেপি বিরোধী জোটে নাম লেখালেন যোগী ঘনিষ্ঠ নেত্রী

লখনউ: উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী জোটকে শক্তিশালী করতে আসরে নামলেন সাবিত্রী বাই ফুলে। ভবিষ্যতে জোটের কর্মপন্থা ঠিক করতে অখিলেশের সঙ্গে দেখাও করেছেন বলে জানা গেছে। কিছুদিন আগেই বিজেপি থেকে পদত্যাগ করেন এই নেত্রী। অভিযোগ ছিল, বিজেপি জাতপাতের মাধ্যমে সমাজের মধ্যে বিভেদ তৈরি করছে। দলিতদের জন্য কোনও কাজই করেনি কেন্দ্র রাজ্যের বিজেপি সরকার। সামাজবাদী পার্টির মুখপাত্র রাজেন্দ্র

a8aed9698e506fc6eecbd4e7e84943be

বিজেপি বিরোধী জোটে নাম লেখালেন যোগী ঘনিষ্ঠ নেত্রী

লখনউ: উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী জোটকে শক্তিশালী করতে আসরে নামলেন সাবিত্রী বাই ফুলে। ভবিষ্যতে জোটের কর্মপন্থা ঠিক করতে অখিলেশের সঙ্গে দেখাও করেছেন বলে জানা গেছে। কিছুদিন আগেই বিজেপি থেকে পদত্যাগ করেন এই নেত্রী।

অভিযোগ ছিল, বিজেপি জাতপাতের মাধ্যমে সমাজের মধ্যে বিভেদ তৈরি করছে। দলিতদের জন্য কোনও কাজই করেনি কেন্দ্র রাজ্যের বিজেপি সরকার। সামাজবাদী পার্টির মুখপাত্র রাজেন্দ্র চৌধুরীও এই বৈঠকের কথা স্বীকার করেছেন। পিটিআইকে দেওয়া এক স্বাক্ষাৎকারে সাবিত্রী নিজেও জানান, বিজেপি বিরোধী জোটকে শক্তিশালী করাই এখন তাঁর লক্ষ্য। প্রসঙ্গত, উত্তরপ্রদেশে দলিত, তফশিলি ও সংখ্যালঘু সমীকরণ যে কোনও নির্বাচনের ফলাফল পাল্টে দিতে পারে। কেননা দলিত ভোট রয়েছে ২২ শতাংশ। আর ৪৫ শতাংশ ওবিসি এবং ১৯ শতাংশ সংখ্যালঘু ভোট। স্বাভাবিকভাবেই বিরোধী শিবির চাইছে এই গরিষ্ঠ ভোট ব্যাঙ্ককেই নিজেদের দিকে টানতে। যা অনেকটাই বিপাকে ফেলতে পারে বিজেপিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *