তেজসের নতুন সংস্করণের পরীক্ষামূলক উড়ান সফল

নয়াদিল্লি: লাইট কম্ব্যাট এয়ারক্রাফ্ট সিরিজের আরো একটি নতুন এয়ারক্রাফ্ট তেজস এসপি ১৪-র প্রথম উড়ান সম্পন্ন করল হ্যাল। হ্যালের বেঙ্গালুরু এয়ারপোর্ট থেকে এই পরীক্ষামূলক উড়ান সম্পন্ন হয়। পাইলট ছিলেন জিপি ক্যাপ্টেন কে কে ভেনুগোপাল। যুদ্ধবিমানটি নিয়ে তিনি প্রায় ৩২ মিনিট ধরে ‘ফ্লাইট টেস্’ট করেন। এটি ছিল তেজসের ১৪ তম এয়ারক্রাফ্ট। এর পূর্বসুরী এসপি ১২ এর গত

59580ccd0ddd9a28cc6058600fedc32c

তেজসের নতুন সংস্করণের পরীক্ষামূলক উড়ান সফল

নয়াদিল্লি: লাইট কম্ব্যাট এয়ারক্রাফ্ট সিরিজের আরো একটি নতুন এয়ারক্রাফ্ট তেজস এসপি ১৪-র প্রথম উড়ান সম্পন্ন করল হ্যাল। হ্যালের বেঙ্গালুরু এয়ারপোর্ট থেকে এই পরীক্ষামূলক উড়ান সম্পন্ন হয়। পাইলট ছিলেন জিপি ক্যাপ্টেন কে কে ভেনুগোপাল।

যুদ্ধবিমানটি নিয়ে তিনি প্রায় ৩২ মিনিট ধরে ‘ফ্লাইট টেস্’ট করেন। এটি ছিল তেজসের ১৪ তম এয়ারক্রাফ্ট। এর পূর্বসুরী এসপি ১২ এর গত নভেম্বরে ফ্লাইট টেস্ট সম্পন্ন হয়েছে। এদিকে তেজসের আরও একটি সংস্করন এসপি ১৩-ও ফ্লাইট টেস্টের জন্য পুরোপুরি প্রস্তুত। এগুলো আরো কয়েক টি ট্রায়েলের পরই ’৪৫ ফ্লায়িং ড্যাগার্স’ স্কোয়াড্রনের অন্তর্ভুক্ত করা হবে। ইতিমধ্যেই এসপি ১২ বায়ুসেনার ৪৫ নম্বর স্কোয়াড্রনে অন্তর্ভুক্ত হয়ে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *