ইভিএম ব্যবহার নিয়ে প্রশ্ন তুললেন অখিলেশ যাদব

লখনউ: সাধারণ নির্বাচনে ইভিএম যন্ত্র ব্যবহারের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুললেন সমাজবাদী পার্টির প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। পাশাপাশি এই ইস্যুতে বিজেপির বিরুদ্ধে সরব হয়ে অখিলেশ বলেন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করতে চাইছে বিজেপি। বিরোধীদের কন্ঠস্বরকে দমন করতে চাইছে তারা। গোটা ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বল। সোমবার লন্ডনের স্কাইপের মাধ্যমে সাংবাদিক সম্মেলনে

a8aed9698e506fc6eecbd4e7e84943be

ইভিএম ব্যবহার নিয়ে প্রশ্ন তুললেন অখিলেশ যাদব

লখনউ: সাধারণ নির্বাচনে ইভিএম যন্ত্র ব্যবহারের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুললেন সমাজবাদী পার্টির প্রধান তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। পাশাপাশি এই ইস্যুতে বিজেপির বিরুদ্ধে সরব হয়ে অখিলেশ বলেন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করতে চাইছে বিজেপি। বিরোধীদের কন্ঠস্বরকে দমন করতে চাইছে তারা। গোটা ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বল।

সোমবার লন্ডনের স্কাইপের মাধ্যমে সাংবাদিক সম্মেলনে হ্যাকার সৈয়দ সুজা দাবি করেছিলেন, গত লোকসভা নির্বাচনে ইভিএম যন্ত্রগুলিকে হ্যাক করা হয়েছিল। আর এরপরেই রাজনৈতিক তরজা শুরু হয় গোটা দেশজুড়ে। এই প্রসঙ্গে অখিলেশ যাদব বলেন, বিজ্ঞান ও প্রযুক্তিতে এগিয়ে থাকা জাপানও ইভিএম ব্যবহার করে না। বিজেপি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করে দিতে চাইছে। বিরোধীদের কন্ঠরোধ করার পরিকল্পনা করা হয়েছে। বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বল জানিয়েছেন, গোটা ঘটনার নিরপেক্ষ তদন্ত হোক। কেন ওই ব্যক্তি বিদেশে চলে গেল। গোটা দিকটি সামনে আসা প্রয়োজন। এটি কোনও বিশেষ রাজনৈতিক দলের বিষয় নয়। গোটা বিষয়টি গণতন্ত্রের সঙ্গে জড়িত। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ ভাবে হলে গণতন্ত্র শক্তিশালী হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *