সাধারণতন্ত্র দিবসে হামলার ছক বানচাল, ধৃত ৯ আইএস জঙ্গি

মুম্বই: সাধারণতন্ত্র দিবসে পাক জঙ্গিরা নাশকতা চালাতে পারে বলে গোয়েন্দারা জানিয়েছিলেন। সেই নিয়ে রাজ্যগুলিকে সতর্কও করেছিল কেন্দ্রীয় সরকার। সেই সতর্কতা যে অমূলক ছিল না, তা মহারাষ্ট্রে ৯ সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেপ্তারের মধ্যেই পরিষ্কার। সোম ও মঙ্গলবার থানে এবং ঔরঙ্গাবাদে অভিযান চালিয়ে সন্দেহভাজন আটজনকে গ্রেপ্তার করল মহারাষ্ট্র পুলিসের সন্ত্রাস দমন শাখা (এটিএস)। এছাড়াও আটক করা হয়েছে

ef4fb27b5238d7a6c2b645d38aff7e12

সাধারণতন্ত্র দিবসে হামলার ছক বানচাল, ধৃত ৯ আইএস জঙ্গি

মুম্বই: সাধারণতন্ত্র দিবসে পাক জঙ্গিরা নাশকতা চালাতে পারে বলে গোয়েন্দারা জানিয়েছিলেন। সেই নিয়ে রাজ্যগুলিকে সতর্কও করেছিল কেন্দ্রীয় সরকার। সেই সতর্কতা যে অমূলক ছিল না, তা মহারাষ্ট্রে ৯ সন্দেহভাজন আইএস জঙ্গিকে গ্রেপ্তারের মধ্যেই পরিষ্কার।

সোম ও মঙ্গলবার থানে এবং ঔরঙ্গাবাদে অভিযান চালিয়ে সন্দেহভাজন আটজনকে গ্রেপ্তার করল মহারাষ্ট্র পুলিসের সন্ত্রাস দমন শাখা (এটিএস)। এছাড়াও আটক করা হয়েছে এক নাবালককে। নিষিদ্ধ সংগঠন আইএসের দ্বারা অনুপ্রাণিত হয়ে এরা দেশের বিভিন্ন জায়গায় জঙ্গি হামলার পরিকল্পনা করেছিল বলে এটিএস জানিয়েছে। আইএসের থেকে প্রশিক্ষণ নিতে তাদের সিরিয়ায় যাওয়ারও কথা ছিল। সিরিয়া যাওয়ার আগে সাধারণতন্ত্র দিবসে হামলার পরিকল্পনার ছক কষেছিল ধৃত জঙ্গিরা। সেই ছক ভেস্তে দিতে পেরে স্বাভাবিকভাবেই স্বস্তিতে মহারাষ্ট্র পুলিস। প্রত্যেক বছরই সাধারণতন্ত্র দিবসের আগে দেশজুড়ে হামলার সতর্কতা জারি করা হয়ে থাকে। এবারও তার অন্যথা হয়নি। তাই সারা রাজ্যে জঙ্গিদের বিরুদ্ধে মহারাষ্ট্র পুলিসের এটিএস জাল বিছিয়ে রেখেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *