সেনাবাহিনী ও নৌসেনাকে হারাল বায়ুসেনা

নয়াদিল্লি : সেনাবাহিনী ও নৌসেনাকে হারিয়ে দিল বায়ুসেনা। তবে কোনও প্রতিযোগিতায় নয়। মহিলা অফিসারের সংখ্যার নিরিখে। সবচেয়ে বেশি মহিলা অফিসার রয়েছে বায়ুসেনায়। প্রায় ১৩.০৯ শতাংশ। নৌবাহিনীতে মহিলা অফিসারের সংখ্যা ৬ শতাংশ। সেখানে সেনাবাহিনীতে মাত্র ৩.৮ শতাংশ। লোকসভায় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী সুভাষ ভামরে এই তথ্য জানিয়েছেন। প্রসঙ্গত আর্মি, নৌসেনা ও বায়ুসেনাতে একমাত্র অফিসার পদেই মহিলাদের নিয়োগ করা

080fa1d9ee02c3256858dbcb8c06a670

সেনাবাহিনী ও নৌসেনাকে হারাল বায়ুসেনা

নয়াদিল্লি : সেনাবাহিনী ও নৌসেনাকে হারিয়ে দিল বায়ুসেনা। তবে কোনও প্রতিযোগিতায় নয়। মহিলা অফিসারের সংখ্যার নিরিখে। সবচেয়ে বেশি মহিলা অফিসার রয়েছে বায়ুসেনায়। প্রায় ১৩.০৯ শতাংশ। নৌবাহিনীতে মহিলা অফিসারের সংখ্যা ৬ শতাংশ। সেখানে সেনাবাহিনীতে মাত্র ৩.৮ শতাংশ। লোকসভায় প্রতিরক্ষা প্রতিমন্ত্রী সুভাষ ভামরে এই তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত আর্মি, নৌসেনা ও বায়ুসেনাতে একমাত্র অফিসার পদেই মহিলাদের নিয়োগ করা হয়। সাধারণত সেনাবাহিনীতে মহিলাদের ‘কমব্যাট অপারেশন’-এ নামানো হয় না। নৌসেনাতেও মহিলা অফিসারদের যুদ্ধজাহাজে পা রাখার অনুমতি নেই। সেই তুলনায় বায়ুসেনা অনেকটাই এগিয়ে। সেখানে মহিলা পাইলটদের হাতেও তুলে দেওয়া হয়েছে বোমারু বিমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *