সাধারণতন্ত্র দিবসে গুগলের নয়া ডুডল

নয়াদিল্লি: ৭০তম সাধারণতন্ত্র দিবসকে সামনে রেখে দেশজুড়ে পালিত হচ্ছে নানান উৎসব। সেজে উঠেছে রাজধানী দিল্লি থেকে কলকাতার রেড রোড। শহরের নানা জায়গায় উড়ছে তেরঙা পতাকা। বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশকে সম্মান জানালো গুগল। ২৬ জানুয়ারি দিনটর জন্যই গুগল তাদের সার্চ ইঞ্জিনে ভারতের বৈচিত্র্যকে রঙিন ছবি (ডুডল) আকারে ফুটিয়ে তুললো। ৭০তম সাধারণতন্ত্র দিবসে গুগল ডুডলে ফুটে

713f4e95114edba2b3187689ded400c1

সাধারণতন্ত্র দিবসে গুগলের নয়া ডুডল

নয়াদিল্লি: ৭০তম সাধারণতন্ত্র দিবসকে সামনে রেখে দেশজুড়ে পালিত হচ্ছে নানান উৎসব। সেজে উঠেছে রাজধানী দিল্লি থেকে কলকাতার রেড রোড। শহরের নানা জায়গায় উড়ছে তেরঙা পতাকা। বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশকে সম্মান জানালো গুগল। ২৬ জানুয়ারি দিনটর জন্যই গুগল তাদের সার্চ ইঞ্জিনে ভারতের বৈচিত্র্যকে রঙিন ছবি (ডুডল) আকারে ফুটিয়ে তুললো।

৭০তম সাধারণতন্ত্র দিবসে গুগল ডুডলে ফুটে উঠেছে দেশের বৈচিত্র‍্যের মধ্যে ঐক্যের সুন্দর পরিবেশিত ছবি। একটি ত্রিমাত্রিক ছবি আঁকা হয়েছে। তাতে দেখা যাচ্ছে রাষ্ট্রপতি ভবন। সেখানে নানান ফুলের গাছ, সাজানো বাগানের পাশাপাশি ভারতের জাতীয় পাখি ময়ূর আর হাতিকে চারুকলায় ধরা হয়েছে। গুগল তার ডুডলে নানা রঙের ব্যবহার সাধারণত করে না। কিন্তু এবারে নানান রঙের সম্ভার দেখা যাচ্ছে। ছবিতে রাষ্ট্রপতি ভবনের পাশাপাশি গুগলের ছবির অক্ষরের মধ্যে দিয়ে দেশের বিখ্যাত সৌধ থেকে পর্যটকদের আকর্ষণের জায়গাগুলো তুলে ধরা হয়েছে। দেখা যাচ্ছে কুতুব মিনারসহ আরো নানা জায়গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *