আইন নিয়ে খেলা করবেন না, কার্তি চিদাম্বরমকে সতর্কবার্তা

নয়াদিল্লি: যেখানে খুশি যান। কিন্তু আইন নিয়ে খেলবেন না। এয়ারলেস-ম্যাক্সিস দুর্নীতি মামলায় শীর্ষ আদালতের সতর্কবার্তা কার্তি চিদম্বরমকে। আদালত ১০ কোটি টাকা জমা রাখার শর্তে তাকে বিদেশ যাত্রা অনুমতি দিয়েছে। তবে সেই সঙ্গে ইডির জিজ্ঞাসাবাদের সময় সবরকম সহযোগিতা করারও নির্দেশ দিয়েছে। রীতিমতো সতর্ক করে প্রধান বিচারপতি গগৈ জানান, তদন্তে অসহযোগিতা করার চেষ্টা করলে কঠোর আইনি পদক্ষেপ

7145140c0f4f9a56386001c7b934d161

আইন নিয়ে খেলা করবেন না, কার্তি চিদাম্বরমকে সতর্কবার্তা

নয়াদিল্লি: যেখানে খুশি যান। কিন্তু আইন নিয়ে খেলবেন না। এয়ারলেস-ম্যাক্সিস দুর্নীতি মামলায় শীর্ষ আদালতের সতর্কবার্তা কার্তি চিদম্বরমকে। আদালত ১০ কোটি টাকা জমা রাখার শর্তে তাকে বিদেশ যাত্রা অনুমতি দিয়েছে। তবে সেই সঙ্গে ইডির জিজ্ঞাসাবাদের সময় সবরকম সহযোগিতা করারও নির্দেশ দিয়েছে।

রীতিমতো সতর্ক করে প্রধান বিচারপতি গগৈ জানান, তদন্তে অসহযোগিতা করার চেষ্টা করলে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হবে। এই মামলায় প্রথম এবং দ্বিতীয় অভিযুক্তই হলেন প্রাক্তন অর্থমন্ত্রী এবং তাঁর ছেলে কার্তি চিদম্বরম। এদিন বিচারপতি বলেন, তিনি যেখানে খুশি যেতে পারেন, যা খুশি করতে পারেন। তবে কোনও ভাবেই যেন আইন নিয়ে খেলার চেষ্টা না করেন। মার্চ মাসের ৫, ৬, ৭ এবং ১২ তারিখ হাজিরা হতে হবে ইডি’র গোয়ান্দাদের জিজ্ঞাসাবাদের জন্য। বিদেশ ভ্রমণের জন্য শীর্ষ আদালতের কাছে জামিন বাবদ ১০ কোটি টাকাও জমা রাখতে হবে। প্রসঙ্গত, কার্তি ফেব্রুয়ারি এবং মার্চ মাসে টেনিস টুর্নামেন্টের জন্য ইংল্যান্ড, স্পেন, জার্মানী এবং ফ্রান্সে যাওয়ার জন্য শীর্ষ আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *