খাবার নুন বেশি কেন? প্রশ্ন তুলে বিয়ের রাতেই বিচ্ছেদ নবদম্পতির

আমেদাবাদ: পনিরের সবজিতে নুন একটি বেশি হয়েছিল। খাবার টেবিলে বসে সেই নিয়ে মুখ বেজার করেন পাত্রের মা। তারপর বরের কাকারও বরযাত্রীদের জন্য খাবারের আয়োজন পছন্দ হয়নি। প্রথম দিকে কটূক্তি। তারপর বাগবিতণ্ডা। শেষে বিবাহবিচ্ছেদ। আমেদাবাদে বিয়ের রাতেই বিচ্ছেদ হয়ে গেল নবদম্পতির। কারণ, খাবার নিয়ে পাত্রপক্ষের সঙ্গে কন্যাপক্ষের হাতাহাতি। পুলিশ নিষ্পত্তি করার চেষ্টা করেও ব্যর্থ হয়। আলো

96e8bf9a9384f6c427c047b843fdde54

খাবার নুন বেশি কেন? প্রশ্ন তুলে বিয়ের রাতেই বিচ্ছেদ নবদম্পতির

আমেদাবাদ: পনিরের সবজিতে নুন একটি বেশি হয়েছিল। খাবার টেবিলে বসে সেই নিয়ে মুখ বেজার করেন পাত্রের মা। তারপর বরের কাকারও বরযাত্রীদের জন্য খাবারের আয়োজন পছন্দ হয়নি। প্রথম দিকে কটূক্তি। তারপর বাগবিতণ্ডা। শেষে বিবাহবিচ্ছেদ। আমেদাবাদে বিয়ের রাতেই বিচ্ছেদ হয়ে গেল নবদম্পতির।

কারণ, খাবার নিয়ে পাত্রপক্ষের সঙ্গে কন্যাপক্ষের হাতাহাতি। পুলিশ নিষ্পত্তি করার চেষ্টা করেও ব্যর্থ হয়। আলো ঝলমল বিয়েবাড়িতে বর-বধূর সাত পাকে ঘোরা সবে মাত্র তখন শেষ হয়েছে। বিয়ের অনুষ্ঠান শেষে নব দম্পতিকে ঘিরে হাসি-ঠাট্টায় মেতে মেয়ের বাড়ির লোকজন। সেই সময় খাবারের জায়গায় মেয়ের বাবা বরযাত্রীদের খাবারের তদারকি করছিলেন। খাবার অপছন্দ হওয়ায় তাঁকে বিভিন্নরকম মন্তব্য ছুঁড়তে শুরু করে বরযাত্রীরা। অনেকেই খাবার ছুঁতে অস্বীকার করেন।

পাত্রের মা পনিরের তরকারিতে নুন বেশি বলে টেবিল থেকে উঠে যান। কটূক্তির প্রতিবাদ করায় দু’পক্ষের মধ্যে বিতণ্ডা শুরু হয়। বিতণ্ডা ক্রমশ হাতাহাতিতে গড়ালে অতিথিদের মধ্যে খাবার ছোঁড়াছুঁড়ি শুরু হয়ে যায়। বাধ্য হয়ে বিয়েবাড়ির কয়েকজন পুলিসে খবর দেন। পুলিস এলেও দূরে দাঁড়িয়ে থাকা ছাড়া কিছুই করতে পারল না। বিবাদের মীমাংসা তো হলই না, বরং আরও বিগড়ে গেল। কন্যাপক্ষ এরপর বেঁকে বসল। যে বাড়ির লোকজনের এই ব্যবহার, সেখানে তাঁরা মেয়ে পাঠাবেন না। নববধূও শ্বশুরবাড়ি যাবেন না বলে স্পষ্ট জানিয়ে দেন। শেষ পর্যন্ত বিয়েবাড়িতে হাজির দু’পক্ষের আইনজীবী। বিয়ের এক ঘণ্টার মধ্যে ডিভোর্স কাগজে সই করলেন বর এবং বধূ। সদ্য বিবাহিত বউকে ছাড়াই গাড়ি উঠলেন বর। বরযাত্রীও যাবতীয় উপহার ফিরিয়ে দিয়ে ফিরে গেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *