#Budget2019: বাজেট ভাষণে রাষ্ট্রপতির দেওয়া তথ্য মানতে নারাজ কংগ্রেস

নয়াদিল্লি: সংসদের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ নিয়ে অসন্তোষ প্রকাশ কংগ্রেসের। এদিনের ভাষণে রাষ্ট্রপতি মূলত কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলির সাফল্যের কথা নিজের ভাষণে তুলে ধরেন রাষ্ট্রপতি। কিন্তু ভাষণের দেওয়া পরিসংখ্যা নিয়ে একমত হতে পারছে না কংগ্রেস। বৃহস্পতিবার রাষ্ট্রপতির ভাষণের পরে দিল্লিতে দলের সদর দফতরে বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মা বলেন, নোটবন্দি প্রসঙ্গে রাষ্ট্রপতির ভাষণে সাধারণ মানুষের দুঃখ,

0f12b483ce30e67bb6b0772a9844fa00

#Budget2019: বাজেট ভাষণে রাষ্ট্রপতির দেওয়া তথ্য মানতে নারাজ কংগ্রেস

নয়াদিল্লি: সংসদের যৌথ অধিবেশনে রাষ্ট্রপতি ভাষণ নিয়ে অসন্তোষ প্রকাশ কংগ্রেসের। এদিনের ভাষণে রাষ্ট্রপতি মূলত কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলির সাফল্যের কথা নিজের ভাষণে তুলে ধরেন রাষ্ট্রপতি। কিন্তু ভাষণের দেওয়া পরিসংখ্যা নিয়ে একমত হতে পারছে না কংগ্রেস।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির ভাষণের পরে দিল্লিতে দলের সদর দফতরে বর্ষীয়ান কংগ্রেস নেতা আনন্দ শর্মা বলেন, নোটবন্দি প্রসঙ্গে রাষ্ট্রপতির ভাষণে সাধারণ মানুষের দুঃখ, দুর্দশা সংবেদনহীন ভাবে তুলে ধরা হয়েছে। আরবিআই-এর তরফ থেকে স্পষ্ট বলা হয়েছিল ৯৯ শতাংশ টাকাই ফেরত চলে এসেছে। কৃষক, মহিলা, গরিব এবং ছোট ব্যবসায়ী এতে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাষ্ট্রপতি মেক ইন ইন্ডিয়ার প্রসঙ্গ তুলে ধরেছেন। কিন্তু মেক ইন ইন্ডিয়ার লোগোটাও জেনিভার একটি ঘড়ি কোম্পানির দেখে নকল করা হয়েছে। জনগণের আস্থার প্রতি বিশ্বাসঘাতকতা করা হয়েছে। এর প্রতিবাদ আমরা করছি।

সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করে আনন্দ শর্মা বলেন, সার্জিক্যাল স্ট্রাইকের তত্ব কেন্দ্র বারবার তুলে প্রচার করছে। কিন্তু এতে জঙ্গিদের হামলা কমে যায়নি। সেনাবাহিনীর মধ্যেই বহু বহু লোক দাবি করেছে সার্জিক্যাল স্ট্রাইকের মতো হামলা আগেও চালানো হয়েছে। কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর কত কর্মসংস্থান হল তা নিয়েও প্রশ্ন তুলেছেন আনন্দ শর্মা। এই বিষয়ে বর্ষীয়ান এই কংগ্রেস নেতা দাবি করেছেন বিজেপি ক্ষমতায় আসার পর দেশজুড়ে কত কর্মসংস্থান হয়ে সেই বিষয়ে রাষ্ট্রপতির ভাষণে কিছু ছিল না। প্রতিশ্রুতি পালন করলে কত শতাংশ মানুষের কর্মসংস্থান হয়েছে তা জানাত কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *